• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইকোপার্ক থেকে ছিনতাইচক্রের সদস্য আটক

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

০৪ আগস্ট ২০২২, ১৪:৩৫
ইকোপার্ক থেকে ছিনতাইচক্রের সদস্য আটক
ছিনতাইচক্রের সদস্য আটক করা হচ্ছে (ছবি : অধিকার)

চট্টগ্রামের বাঁশখালী ইকোপার্কে দর্শনার্থীদের ভয়ভীতি দেখিয়ে এক স্কুল ছাত্রীকে বুকে ছুরি ধরে ছিনতাইয়ের অভিযোগে রুবেল দেব প্রকাশ টেইট্টা রুবেল (১৯) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার (৩ আগস্ট) স্থানীয় লোকজন ও ইকোপার্কের কর্মকর্তারা তাকে ধরে বাঁশখালী থানা পুলিশে সোপর্দ করে।

আটক ছিনতাইকারী উপজেলার শিলকূপ ইউপির ৯ নম্বর ওয়ার্ডের নোয়া পাড়ার শিবু দেবের পুত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার দুপুরে পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও পেকুয়া মডেল কেজি স্কুলের কয়েকজন শিক্ষার্থী বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসেন। এ সময় আগে থেকে উৎ পেতে থাকা ছিনতাইকারীর সক্রিয় সদস্যদের মধ্যে রুবেল দেব নামে এক যুবক বিচ্ছিন্নভাবে এক ছাত্রীকে একা পেয়ে ছুরি ধরে ভয় দেখিয়ে গলায় থাকা স্বর্ণের চেইন ও টাকা নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে ধরে পার্কের একটি কক্ষে আটক করে পুলিশে খবর দেওয়া হয়। এরপর সবার অগৌচরে জানালার গ্রিল ভেঙ্গে পালিয়ে যায় ওই ছিনতাইকারী।

পরবর্তীকালে বিষয়টি জানতে পেরে পরদিন বুধবার স্থানীয় লোকজন ও বন বিভাগের সার্বিক সহযোগিতায় উপজেলা সদর মাছ বাজার রুট থেকে তাকে ধরে বেঁধে পার্কে নিয়ে আসা হয়। পরে ওই ছিনতাইকারীকে পুলিশের হাতে তুলে দেন বনকর্মকর্তারা।

বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ জানান, ঘটনার দিন আমি চট্টগ্রামে একটি কাজে অবস্থান করছিলাম। ছিনতাইয়ের খবর পেয়ে আমরা তাকে ধরার চেষ্টা করি। পরেরদিন সকালে আমাদের পার্কের একটি টিম স্থানীয়দের সহায়তায় তাকে ধরে থানায় নিয়ে আসে।

তিনি বলেছেন, এসব ছিনতাইকারীরা মূলত ভিন্ন পথে পার্কে প্রবেশ করে। আমরা এখন পর্যটকদের নিরাপত্তার স্বার্থে টিম গঠন করে নজরদারি বাড়িয়েছি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন ছিনতাইকারীকে আটকের বিষয়টি নিশ্চিৎ করে বলেন, বাঁশখালী ইকোপার্কে দর্শনার্থীদের ছিনতাইয়ের অভিযোগে রুবেল দেব নামক যুবককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, তার সাথে অন্য কে কে জড়িত আছেন সে বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।

উল্লেখ্য, বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসা পর্যটকদের নানা হয়রানি ও ছিনতাইয়ের অভিযোগ প্রতিনিয়ত। এখানে স্থানীয় কিছু সিন্ডিকেট চুরি-ছিনতাইয়ের কাজ করে পর্যটকদের সম্ভ্রমহানি ও মালামাল ছিনতাই করে নিয়ে যায়। সন্ধ্যা নামলেই নেশাখোরদের আড্ডার জায়গায় পরিণত হয়। পার্কটি এখন ভয় ও আতংকের জায়গায় পরিণত হয়েছে বলে জানান সচেতন মহল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড