• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডোবায় পড়ে থাকা নবজাতকের ঠায় হবে ছোটমণি নিবাসে

  শাকিল শেখ, আশুলিয়া:

০৪ আগস্ট ২০২২, ১২:২২
নবজাতক

ঢাকার আশুলিয়ায় পরিত্যক্ত ডোবা থেকে জীবত উদ্ধার হওয়া নবজাতককে রাজধানীর ছোটমণি নিবাসে পাঠানো হবে। বর্তমানে ওই নবজাতক স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে।

বুধবার (৩ আগস্ট) রাত ৯টার দিকে সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শিবলীজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (০২ আগস্ট) রাত ৮টার দিকে আশুলিয়ার ঘোষবাগ সোনিয়া মার্কেট এলাকার রিপন সিকদারের বাড়ির পেছনের একটি পরিত্যক্ত ডোবা থেকে ওই নবজাতককে উদ্ধার করেন নুর মোহাম্মদ নামে এক যুবক।

নূর মোহাম্মদ বলেন, রাত ৮টার দিকে আমার চাচা রিপন সিকদারের বাড়ির পেছনের ডোবায় শিশুর কান্না শুনতে পাই। পরে বাড়ির পেছনে গিয়ে একটি জীবিত নবজাতক দেখতে পেয়ে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করি। তবে অনেকেই শিশুটিকে লালন পালনের দায়িত্ব নিতে চাচ্ছেন। আইন অনুসারে যা হবে তাতেই আমরা খুশি।

দত্তক নিতে চাওয়া স্থানীয় আব্দুল্লাহ আল নোমান বলেন, আমার ভাতিজাই ওই শিশুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। শিশুটি আমার ভাইয়ের জিম্মায় রয়েছে। তবে আইনগত প্রক্রিয়ায় শিশুকে পেলে আমি লালন পালন করতে চাই।

এব্যাপারে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার হারুন-অর-রশিদ বলেন, রাত ৯টার দিকে একটি নবজাতককে হাসপাতালে আনলে তার চিকিৎসা শুরু হয়। এখন পর্যন্ত ওই শিশুটি সুস্থ রয়েছে। বর্তমানে শিশুকে নিওনেটাল ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এবিষয়ে সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শিবলীজ্জামান বলেন, আমাদের পক্ষ থেকেই শিশুটির চিকিৎসা করানো হচ্ছে। চিকিৎসা শেষে সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন ও সমাজকল্যাণ অধিদপ্তর কর্তৃক পরিচালিত ছোটমণি নিবাসে ওই শিশুটিকে পাঠানো হবে। তবে কেউ দত্তক নিতে চাইলে কোর্টের মাধ্যমে নিতে হবে। সুস্থ হলেই তাকে ছোটমণি নিবাসে পাঠানো হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড