• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেখ ফয়েজের বিরুদ্ধে এবার গ্রাহকদের ঝাড়ু মিছিল

  জিল্লুর রহমান, ফরিদপুর:

০৪ আগস্ট ২০২২, ১১:২৫
ফরিদপুর

ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক নামের একটি সমবায় সমিতির সাবেক চেয়ারম্যান, কথিত সাংবাদিক শেখ ফয়েজ আহমেদের বিরুদ্ধে গ্রাহকের টাকা আত্মসাত ও প্রতারনার প্রতিবাদে ঝাড়ু মিছিল করছেন গ্রাহকরা।

বুধবার দুপুরে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় হতে ঝাড়ু মিছিলটি বের হয়ে ওই সমবায় সমিতির অফিসের সামনে গিয়ে ‘প্রতারক ফয়েজের বিচার চাই বিচার চাই’ শ্লোগান দিতে থাকে। এই বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন গ্রাহক হালিমা বেগম, গুরুপদ ও লুৎফর রহমান। তারা অবিলম্বে প্রতারক শেখ ফয়েজের বিচার দাবি করেন।

ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ ফয়েজ আহমেদের (৪৭) বিরুদ্ধে অনিয়ম, জালিয়াতি, আমানতের টাকা ফেরত না দেওয়া ও গ্রাহকদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে এই ঝাড়ু মিছিল হয়েছে। গত মাসের শেষ দিকে গ্রাহকের করা এক মামলায় গ্রেফতার হলেও দুদিন পরই আইনের ফাঁক গলে বের হয়ে যান তিনি।

গ্রাহক হালিমা বেগম জানান, তিনি এই ব্যাংক থেকে ৫০ হাজার টাকা লোন নিয়েছিলেন লাভসহ ৫৭ হাজার ৫০০শত টাকা পরিশোধ করতে হবে, তিনি ২৯ হাজার ৬৫০ টাকা জমা দিয়েছেন এখন তার নিকট ব্যাংক পাবে ২৮ হাজার ৫০০শত টাকা। করোনার কারণে এই টাকা দিতে বিলম্ব হওয়ায় ব্যাংক তার বিরুদ্ধে ১ লক্ষ ৪০ হাজার ১৪০ টাকা পাবে দাবি করে আদালতে মিথ্যা মামলা দিয়েছে।

আর এক গ্রাহক আম্বিয়া বেগম বলেন, আমি ৩০ হাজার টাকা লোন নিছি লাভসহ ৩৪ হাজার ৫০০ টাাকা পরিশোধ করতে হবে। আমি ১১হাজার ৭৫০ টাকা পরিশোধ করছি। সমিতি আমার কাছে পাবে ২২ হাজার ৫০০ টাকা। অথচ ব্যাংক আমার বিরুদ্ধে ৩৫ হাজার ৫৮৮ টাকা দাবী করে মামলা করেছে। গ্রাহক শাকিলা আক্তার জানান, ২০ হাজার টাকা লোন নিয়ে লাভসহ পরিশোধ করেছি, এখন আমার বিরুদ্ধে ৩২ হাজার টাকা পাবে বলে মিথ্যা মামলা দিয়েছে। অপর গ্রাহক নুরজাহানের ও একই অবস্থা।

এদিকে গ্রাহক ওমর আলী অভিযোগের ভিত্তিতে ঢাকা বিভাগীয় সমবায় অধিদপ্তরের উপ-নিবন্ধক (প্রশাসন) মোসাঃ নুরে জান্নাত প্রতিষ্ঠানটি তদন্তে আসেন বুধবার। এই খবর পেয়ে গ্রাহকরা তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। এর আগে গত ২৫ জুলাই তথাকথিত সাংবাদিক এবং সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লি. নামের ওই সমবায় সমিতির সাবেক সভাপতি শেখ ফয়েজ আহমেদের নামে কোটি টাকা প্রতারণার অভিযোগে মামলা হয়েছে।

এ মামলায় ফয়েজ আহমেদের সাথে সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক এর বর্তমান সহ সভাপতি মো. এনায়েত হোসেন লিটনকে (৪৩) আসামি করা হয়। ফরিদপুরের এক নম্বর আমলি আদালতে এ মামলাটি দায়ের করেন ফরিদপুর শহরের দুই নম্বর হাবেলি গোপালপুর এলাকার বাসিন্দা মৃত কাজী মো. সোনামদ্দিনের ছেলে কাজী মো. ওমর আলী (৫৮)।

এ মামলায় ফয়েজের বিরুদ্ধে এক কোটি এক লাখ ৮৪ হাজার টাকা প্রতারণা করার অভিযোগ আনা হয়েছে। মামলাটি আমলে নিয়ে ফরিদপুর এক নম্বর আমলি আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়ঢাল ম্যাজেস্ট্রিট ফারুক হোসেন আসামীদ্বয়ের বিরুদ্ধে সমন জারি করেন। এবং মামলার পরবর্তি তারিখ নির্ধারন করেন আগামী ১৬ অক্টোবর। ফয়েজ আহমেদ ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লার খোদবক্স রোড় এলাকার বাসিন্দা।

প্রসঙ্গত গত ২০ জুলাই ৭০ হাজার টাকা প্রতারণার মামলায় হয় ফরিদপুর কোতয়ালী থানায়। ফয়েজ ও এনায়েতকে আসামি করে মামলা করেছিরেন ওই ব্যাংকের এক গ্রাহক শহরের উত্তর আলীপুর মহল্লা এলাকার বাসিন্দা মো. লুৎফর রহমান খান। ওই মামলায় শেখ ফয়েজকে গত ২২ জুলাই গ্রেপ্তার করা হয়। তবে দুদিন পরই ২৪ জুলাই প্রভাবশালী প্রতারক ফয়েজ আহমেদ ওই মামলায় জামিন পান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড