• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোকিত স্নানঘাটার উদ্যোগে ‘২য় আন্তঃবিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

  অধিকার ডেস্ক

০৩ আগস্ট ২০২২, ১৮:০৮
স্বেচ্ছাসেবী সংগঠন

স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত স্নানঘাটার উদ্যোগে ‘২য় আন্তঃবিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে। গত ৩০ জুলাই মাদারীপুরের কালকিনি উপজেলার স্নানঘাটা উচ্চ বিদ্যালয় মাঠে সমাপনী দিনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালকিনির সাবেক উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান আজাদ। বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) শহিদুল ইসলাম, বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক মহাব্যবস্থাপক এটিএম আনিসুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন সুবচনী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলী আজগর তালুকদার, সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন ঢালী, স্নানঘাটা ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহ আলম, স্নানঘাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ও স্নানঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম।

বির্তক প্রতিযোগিতায় স্নানঘাটা ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসা টিম-এ ও টিম-বি, স্নানঘাটা উচ্চ বিদ্যালয় টিম-এ ও টিম-বি, ভাটবালী আব্দুর রহমান মোল্লা বিদ্যাপিঠ টিম-এ ও টিম-বি, কাচিকাটা ইসলামিয়া দাখিল মাদ্রাসা এবং লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে।

বিতর্কের প্রথম রাউন্ড অনুষ্ঠিত হয় গত ২৮ জুলাই। প্রথম রাউন্ড শেষে স্নানঘাটা ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসা টিম-এ ও টিম-বি ফাইনালে উত্তীর্ণ হয়।

গত ৩০ জুলাই ফাইনাল রাউন্ডে উদ্বোধনী সংগীত পরিবেশন করে স্নানঘাটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চিত্ত রঞ্জন সূত্রধর ও তার দল। বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহসভাপতি রাশেদুল ইসলাম ও শিক্ষা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম।

ফাইনাল রাউন্ডে ‘বাংলাদেশ স্বাধীনতার স্বপ্নপূরণে সঠিকভাবে এগিয়ে যাচ্ছে’ বিষয়ে বিতর্কে পক্ষে অংশ নেয় স্নানঘাটা ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসার টিম-এ এবং বিপক্ষে অংশ নেয় একই প্রতিষ্ঠানের টিম-বি। বিজয়ী হয় বিপক্ষ দল টিম-বি।

বিতর্কে বিচারক হিসেবে ছিলেন আব্দুস সামাদ, সৈয়দ রেজাউল আলম, মো. সাঈদ, চিত্ত রঞ্জন সূত্রধর, মো. কাঞ্চন হোসেন ও মো. কাওসার। মডারেটর ছিলেন আহাদুজ্জামান নাহিদ ও নুসরাত জাহান সুরভী।

এ ছাড়া ‘২য় আন্তঃবিদ্যালয় কুইজ প্রতিযোগিতা’য় অংশগ্রহণ করে স্নানঘাটা ইসলামিয়া ফাযিল মাদ্রাসা এবং স্নানঘাটা উচ্চ বিদ্যালয়। বিজয়ী হয় স্নানঘাটা উচ্চ বিদ্যালয়।

অংশগ্রহণকারী বিতার্কিকদের সনদপত্র এবং মমিন উদ্দিন সম্পাদিত ‘স্বপ্ন জয়ের গল্প’ বই উপহার দেওয়া হয়। বিচারকদের সালাহ উদ্দিন মাহমুদের ‘মমতা’ উপন্যাস দেওয়া হয়।

সেরা বিতার্কিক হিসেবে স্নানঘাটা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী জেরিন ইসলাম, বিজয়ী ও রানারআপ দলকে ক্রেস্ট ও ফুল দেওয়া হয়। কুইজ বিজয়ীদেরও ক্রেস্ট ও ফুল দেওয়া হয়।

ছাত্রছাত্রীদের ভোটে নির্বাচিত প্রিয় শিক্ষক স্নানঘাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, সহকারী শিক্ষক আব্দুস সামাদ ও অতিথি শিক্ষক রেজাউল করিমকে ক্রেস্ট ও ফুল দেওয়া হয়।

অনুষ্ঠান পরিকল্পনা, পরিচালনা ও সঞ্চালকের দায়িত্বে ছিলেন সংগঠনের সভাপতি ও বুয়েট কেমিকৌশল বিভাগের সহকারী অধ্যাপক আহাদুজ্জামান নাহিদ। সংগীত পরিবেশন করেন ইরাদ মাহমুদ।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন কামাল, পলাশ, মোহন, আনিস, হৃদয়, মেহরাব প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড