• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চড়া দরে সার বেঁচে লাখ টাকা জরিমানা গুনলেন দুই ব্যবসায়ী 

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

০৩ আগস্ট ২০২২, ১৭:০৩
চড়া দরে সার বেঁচে লাখ টাকা জরিমানা গুনলেন দুই ব্যবসায়ী 
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চলছে (ছবি : অধিকার)

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় কৃষকদের কাছ থেকে রাসায়নিক সারের দাম বেশি নেওয়া ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছেন চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (৩ আগস্ট) বেলা ১২টায় আলমডাঙ্গা উপজেলার পৃথক এলাকায় এই অভিযান চালানো হয়।

চুয়াডাঙ্গা জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, বেশ কিছুদিন ধরে রাসায়নিক সার সরকার নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত মূল্যে বিক্রি করে আসছিলেন এমন অভিযোগের ভিত্তিতে আলমডাঙ্গা শহরের নতুন বাস টার্মিনাল এলাকার বিসিআই সারের ডিলার মেসার্স নুর মোহাম্মদ ট্রেডার্সে অভিযান চালিয়ে এর সত্যতা পাওয়া যায়। যে কারণে ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, একই বাজারের হাফিজ মোড়ে মেসার্স জনিরউদ্দীন এন্ড ব্রাদার্সে গিয়ে দেখা যায় ইউরিয়া সার নির্ধারিত দামের চেয়ে বেশি দরে বিক্রয় করছেন এবং কীটনাশক ঔষধের মেয়াদ উত্তীর্ণ পাওয়া যায়। সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে সার বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ৫০ হাজার টাকা করে মোট ১লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড