• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাউন্সিলরের বিরুদ্ধে দুদকের মামলা

  মিজানুর রহমান, টেকনাফ (কক্সবাজার)

০৩ আগস্ট ২০২২, ১১:৩৪
কাউন্সিলরের বিরুদ্ধে দুদকের মামলা
দুদকের চট্টগ্রাম শাখা ও টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মনিরুজ্জামান (ছবি : সংগৃহীত)

সম্পদের তথ্য গোপন করায় কক্সবাজারের টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২ আগস্ট) মামলাটি করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় কক্সবাজারের উপ সহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন।

মামলার এজাহারে বলা হয়, দুদকে উপস্থাপন করা সম্পদের বিবরণীতে মো. মনিরুজ্জামান সাড়ে ৫৮ লাখ টাকার স্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া তার বিরুদ্ধে সোয়া চার কোটি টাকা অসংগতিপূর্ণভাবে অর্জনের অভিযোগও রয়েছে। ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত সময়ে কাউন্সিলর মনিরুজ্জামানের আয়-ব্যয় খতিয়ে দেখে এ অনিয়ম ধরা পড়ে।

মো. মনিরুজ্জামান টেকনাফ পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। তিনি দক্ষিণ জালিয়া পাড়া এলাকার বাসিন্দা।

মামলার বাদী ও দুদকের উপ সহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন বলেন, অবৈধ পন্থায় সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পাওয়ার পর দুদক, প্রধান কার্যালয়ের আদেশে ২০১৯ সালের ২৫ এপ্রিল কাউন্সিলর মো. মনিরুজ্জামানকে সম্পদের বিবরণী দাখিল করার আদেশ দেওয়া হয়।

তিনি (কাউন্সিলর) সময় চেয়ে ২০১৯ সালের ১৫ মে দুদক, চট্টগ্রাম-২ কার্যালয়ে সম্পদের বিবরণী দাখিল করেন। ওই বিবরণীতে মো. মনিরুজ্জামান তিন কোটি ৫৫ লাখ টাকার স্থাবর সম্পদ অর্জনের তথ্য দেন। কিন্তু সম্পদের বিবরণী যাচাইকালে তার নামে চার কোটি ১৩ লাখ ৭৮ হাজার ৩৫৬ টাকার স্থাবর সম্পদ পাওয়া যায়।

এ বিষয়ে কাউন্সিলর মো. মনিরুজ্জামান বলেন, ২০০৭ সাল থেকেই তিনি নিয়মিত আয়কর দিচ্ছেন। দুদকের সম্পদের বিবরণীতে তিনি সঠিক তথ্য লিপিবদ্ধ করেছেন। দুদক কীভাবে আয় বহির্ভূত সম্পদের তথ্য পেল, তা তিনি জানেন না।

দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের উপ পরিচালক মনিরুল ইসলাম বলেন, কাউন্সিলর মো. মনিরুজ্জামান দুদকের কাছে ৫৮ লাখ ৪৪ হাজার ২৫৬ টাকা মূল্যের স্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেছেন। এছাড়া জনপ্রতিনিধি হিসেবে ক্ষমতার অপব্যবহার করে চার কোটি ৩১ লাখ টাকার সম্পদ অর্জন করেছেন বলে তথ্য মিলেছে; যা বিভিন্ন আইনে শাস্তিযোগ্য অপরাধ।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে আরও তদন্ত হচ্ছে। তদন্তের স্বার্থে অভিযুক্ত কাউন্সিলর মো. মনিরুজ্জামানকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতারও করা হতে পারে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড