• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

সুদের টাকা না পেয়ে শিশুকে অপহরণ

  শা‌কিল মুরাদ, শেরপুর

০২ আগস্ট ২০২২, ১৪:২৩
সুদের টাকা না পেয়ে শিশুকে অপহরণ
অপহরণের শিকার শিশু সম্রাট (ছবি : অধিকার)

শেরপুরের ঝিনাইগাতী‌তে সুদের টাকা আদায়ের জন্য শিশু অপহরণের অভিযোগ উঠেছে মোফাজ্জল হোসেন (৪৫) না‌মে এক সু‌দের (দাদন) ব্যবসায়ীর বিরুদ্ধে। এ ঘটনার পর পুলিশ শিশু‌টি‌কে উদ্ধার ক‌রে।

অপহরণ শিশু‌টির নাম সম্রাট (১০)। সে উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের দেবোত্তরপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে এবং স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী।

এর আগে রবিবার (৩১ জুলাই) একই গ্রামের সুদখোর মহাজন মোফাজ্জল হোসেন তাকে অপহরণ ক‌রে। প‌রে সোমবার (১ আগস্ট) রাতে পার্শ্ববর্তী নালিতাবাড়ী উপজেলার নলজুড়া বাজার থেকে সম্রাটকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারের সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে সটকে পরে মোফাজ্জল হো‌সেন। এ ঘটনায় সম্রাটের নানী জুলেখা বেগম বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

পুলিশ ও সম্রাটের পারিবারিক সূত্রে জানা যায়, গত ৮ মাস পূর্বে সম্রাটের বাবা আব্দুল হালিম সুদখোর মোফাজ্জলের কাছ থেকে চরা সুদে ৫০ হাজার টাকা দাদন গ্রহণ করেন। নির্ধারিত এই সময়ের মধ্যে ১৮ হাজার টাকা সুদ এবং আসল থেকে ১৫ হাজার টাকা ফেরত দেন তি‌নি। বাকি টাকা পরিশোধের জন্য সময় চাইলে মোফাজ্জল সময় না দিয়ে উল্টো প্রায় দুই লাখ টাকা বেশি দাবি করেন, এমনকি টাকা না দিলে তার ছে‌লে সম্রাটকে তুলে নেয়ারও হুমকি প্রদান করেন।

এ দিকে আব্দুল হালিম মোফাজ্জলের দাবি অনুযায়ী টাকা দিতে অপারগতা প্রকাশ কর‌লে গত রবিবার দুপুরে সুদখোর মোফাজ্জল সম্রাটকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পর পুলিশ খবর পেয়ে অভিযান চালিয়ে সম্রাটকে নালিতাবাড়ী উপজেলার নলজুড়া বাজার থেকে উদ্ধার করে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভূঁইয়া বলেন, এ ব্যাপারে থানায় এক‌টি অপহরণ মামলা দা‌য়ের হ‌য়ে‌ছে। অপহরণকারীকে গ্রেফতারে পুলিশি অভিযান চলমান আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড