• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে সওজের জমি দখল!

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ):

০১ আগস্ট ২০২২, ২৩:৪৯
সোনারগাঁও

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়নের জাইদেরগাঁও এলাকায় সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর জমি দখলের অভিযোগ উঠেছে ডীপলেড ওয়্যার লিমিটেড নামের একটি কোম্পানির বিরুদ্ধে।

রোববার সন্ধ্যায় ব্যবস্থা নেওয়ার জন্য সোনারগাঁ থানার ওসিকে চিঠি দিয়েছেন সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আবুল হোসেন। তার স্বাক্ষরিত চিঠিতে তিনি উল্লেখ করেন নারায়ণগঞ্জ সড়ক বিভাগের অধীনে সোনারগাঁয়ের জাইদেরগাঁও এলাকায় ছোট কৃষ্ণাদী মৌজায় ডীপলেড ওয়্যার ল্যাবরেটরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান অবৈধভাবে কাভার্ডভ্যানে করে ইট, সুরকি, কনা ও বিভিন্ন প্রকার ডাস্ট ফেলে জমি দখলে পায়তারা করেছে বলে একজন উপ-সহকারী প্রকৌশলীর সরেজমিন তদন্তে জানা যায়। এ কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সোনারগাঁও থানার ওসিকে চিঠি দেয় সওজ।

এদিকে গত মঙ্গলবার সকালে ওই সম্পত্তিসহ বাংলা ফুডের নিজস্ব ও আদালতে নালিশা সম্পত্তিতে ইটের কনা ও বিভিন্ন ডাস্ট দিয়ে ওই সম্পত্তি দখলের চেষ্টা করায় ভুক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বাদি হয়ে মঙ্গলবার সন্ধ্যায় সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার সনমান্দি ইউনিয়নের দড়িকান্দি গ্রামের এসএম জামালউদ্দিন আহম্মেদ কৃষ্ণাদি মৌজায় প্রায় ২৫বিঘা জমি ক্রয় করে বাংলা ফুড ও মাদার ফুড নামের একটি রপ্তানিমুখী খাদ্য দ্রব্য উৎপাদন করে থাকে। ওই সম্পত্তি থেকে চারটি দাগে ঢাকার ওয়ারী থানার কাপ্তান বাজার এলাকার হাবিবুর রহমান, আব্দুল লতিফের সঙ্গে এসএম জামালউদ্দিন আহম্মেদের জমি নিয়ে বিরোধ হয়। এ বিরোধকৃত সম্পত্তি নিয়ে উচ্চ আদালত ও নিন্ম আদালতে দুটি মামলা চলমান রয়েছে। এছাড়াও ওই জমিতে উচ্চ আদালত স্থিতি অবস্থার আদেশ জারি করেন। স্থিতি আদেশ উপেক্ষা করে গত মঙ্গলবার সকালে হাবিবুর রহমান, আব্দুল লতিফের নেতৃত্বে জাইদেরগাঁও গ্রামের মাহমুদুল হাসান দুলাল,খলিলুর রহমান, গোলাম কবির, মো. নাসির, মো. ওবায়দুল, হুদাসহ ১০-১২জনের একটি দল ইটের কনা ও বিভিন্ন ডাস্ট ফেলে দখলের চেষ্টা করে।

এছাড়াও কয়েকটি গাছ কেটে ফেলার অভিযোগ উঠে। এসময় তাদের বাধা দিতে গেলে প্রাণ নাশের হুমকিসহ ওই সম্পত্তি জোরপূর্বক দখল করার হুমকি দেওয়া হয়। এঘটনায় ভ‚ক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বাদি হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।

এছাড়াও নালিশা সম্পত্তিতে আদালতের নির্দেশা দেওয়া একটি সাইনবোর্ড রাতের আধারে ভেঙ্গে ফেলে ডীপলেড ওয়্যার লিমিটেডের লোকজন।

ভুক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বলেন, ১৬শতাংশ জমি নিয়ে হাবিবুর রহমানের সঙ্গে আমাদের বিরোধ ও আদালতে মামলা রয়েছে। এ জমিতে উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। আদালতের নির্দেশ অমান্য করে ওই সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা করা হচ্ছে।

অভিযুক্ত হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা সওজের জমি দখল করিনি। বাংলা ফুডের সাথে ডীপলেড ওয়্যার লিমিটেডের সাথে জমি সংক্রান্ত দেওয়ানী ও ফৌজদারি মামলা চলমান রয়েছে। আমাদের কোম্পানি স্থাপনের পর থেকে বাংলা ফুড কর্তৃপক্ষ হয়রানির জন্য অনেকগুলো মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করেছেন। আমার আদালতের শরাপন্ন হয়েছি। আদালতের নির্দেশ আমরা অক্ষরে অক্ষরে পালন করে আসছি।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, এ বিষয়ে থানায় একাধিক অভিযোগ গ্রহণ করা হয়েছে। আদালতের নির্দেশনা অমান্য করে জমি দখল ও সওজের জমি দখলের চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড