• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিস্তা নদীর পানি বিপদসীমার ২৫ সেমি উপরে

  সুমন খান, লালমনিরহাট:

০১ আগস্ট ২০২২, ২৩:২৪
তিস্তা

ভারত থেকে নেমে আসা পানির ঢলে তিস্তা নদী ভয়ংকর রুপ ধারণ করেছে। হু হু করে বাড়ছে তিস্তা নদীর পানি। এতে আতংকিত হয়ে পড়েছে তিস্তাপারের লোকজন। সোমবার সন্ধ‌্যা ৬ টায় তিস্তা নদীর পানি তিস্তা ব্যারাজ পয়েন্টে বিপদসীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিস্তা ব‌্যারাজ এলাকায় পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক জানান, সোমবার সকাল থেকে বাড়তে থাকে তিস্তার পানি। দুপুর ৩ টায় বিপদসীমার ১০ সেন্টিমিটার ও সন্ধ‌্যা ৬ টায় পানি বৃদ্ধি পেয়ে ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয় তিস্তার পানি। এদিকে পানির গতি নিয়ন্ত্রনে রাখতে তিস্তা ব্যারেজের অধিকাংশ জলকপাট খুলে রাখা হয়েছে।

তিস্তার পানি আকস্মিকভাবে বৃদ্ধি পাওয়া আতংকিত হয়ে পড়েছে তিস্তাপারের লোকজন। অনেকে অন্যত্র সরে যেতে শুরু করেছে। তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় লালমনিরহাটের তিস্তা তীরবর্তী চরগুলো প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন ওইসব ইউনিয়নের জনপ্রতিনিধিরা।

পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোঃ আসফাউদ দৌলা বলেন, উজানের ঢলে তিস্তার পানি বিপদসীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড