• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক পুরষ্কার পেল সান্তাহার (বি,পি) উচ্চ বিদ্যালয়

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

০১ আগস্ট ২০২২, ২১:৫২
আন্তর্জাতিক পুরষ্কার পেল সান্তাহার (বি,পি) উচ্চ বিদ্যালয়
আন্তর্জাতিক পুরষ্কার দেওয়া হচ্ছে (ছবি : অধিকার)

সান্তাহার বনমালী-পরমেশ্বর (বি,পি) উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা মুক্তা রাণী তার অদম্য পরিশ্রম, মেধা ও সৃজনশীলতার মাধ্যমে অর্জন করছেন একের পর এক সম্মাননা ও খ্যাতি। যার মাধ্যমে গর্বিত করছেন তার কর্মস্থলকে, আদমদীঘি উপজেলাকে এবং সর্বোপরি বগুড়া জেলাকে।

এরই ধারাবাহিকতায়, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সান্তাহার বনমালী-পরমেশ্বর বি, পি, উচ্চ বিদ্যালয় বগুড়া জেলার একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে British Council এর International School Award (ISA) 2020-2022 অর্জন করে। এই অর্জনের জন্য কাজ করতে হয়েছে ভারত, পাকিস্তান, মরোক্কো, নেপালসহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে। যার ফলে ভারি হয়েছে অভিজ্ঞতার পাল্লা। বেশ কয়েকটি প্রজেক্ট শেয়ারিং এর মাধ্যমে সান্তাহার বি,পি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা যেমন আনন্দ পেয়েছে, তেমনি অর্জন করেছে দারুণ এক অভিজ্ঞতা।

জানা যায়, ১৯৯৯ সাল থেকে এখন পর্যন্ত ১০০০ এরও অধিক স্বীকৃতি সাম্মাননা দিয়েছে British Council। প্রতি তিন বছর পর এর এই আন্তর্জাতিক পুরষ্কার ও সাম্মাননা দেয় British Council। ২০১৯ সালের নভেম্বর মাসে ‘Connecting Classrooms’ প্রোগ্রামের আওতায় দেশের ১৬৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে এই পুরষ্কার দেয়া হয়। ২০১২ সাল ৫০০০ এর অধিক শিক্ষা প্রতিষ্ঠানে কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশে যাত্রা শুরু করে British Council, International School Award (ISA)।

এ বিষয়ে মুক্তা রাণী বলেন, এই প্রজেক্টগুলো নিয়ে কাজ করার সময় সাহায্য করেছেন আমার সহকর্মী বৃন্দ। সবসময় পাশে ছিলেন আমাদের প্রধান শিক্ষক এবং আমি কাজ করেছি School Co-ordinator হিসেবে। কুমিল্লার মিজান স্যার,আপন স্যার, বগুড়ার বুলবুল স্যার সহ আরও অনেক শুভাকাঙ্ক্ষী আছেন যাদের সহযোগিতা ছাড়া এই অর্জন সম্ভব ছিল না। কৃতজ্ঞতা জানাই সকলের প্রতি।

তিনি আরও বলেন, ভবিষ্যতে আরও ভালো কাজ করার মাধ্যমে নিজের প্রতিষ্ঠানকে যেন আরও ভালো কিছু দিতে পারি সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা করি।

কেভিড-১৯ পরিস্থিতির কারণে এ বছর কোনো অনুষ্ঠান আয়োজন করেনি ব্রিটিশ কাউন্সিল। এ জন্য কুরিয়ার মাধ্যমে পুরষ্কার পাঠিয়েছে তারা। পুরষ্কার গ্রহণের সময় বিদ্যালয়ে উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, সাবেক এমপি ও গভর্নর আলহাজ্ব কছিম উদ্দীন আহমেদ। সান্তাহার বি,পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার সাহা।

সান্তাহার বনমালী-পরমেশ্বর (বি.পি.) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার সাহা বলেন, আমার বিদ্যালয় ও বিদ্যালয়ের শিক্ষক আন্তজার্তিক যেই পুরস্কার পেয়েছে তা শুধু আনন্দের বিষয় নয় আমাদের সকলের গর্বের বিষয়। জেলার মধ্যে আমার বিদ্যালয় শুধু মাত্র এই পুরস্কার পেয়েছে। এই জন্য আমরা খুবই আনন্দিত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড