• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বহিষ্কৃত আ. লীগ নেতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে ব্যবসায়ী পরিবার

  আলমগীর হোসেন, লক্ষ্মীপুর

০১ আগস্ট ২০২২, ১৭:৩২
বহিষ্কৃত আ. লীগ নেতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে ব্যবসায়ী পরিবার
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা মোক্তার হোসেন বিপ্লবের বিরুদ্ধে এক ব্যবসায়ী পরিবারকে হত্যাসহ বিভিন্ন হুমকির অভিযোগ উঠেছে। এ আতঙ্কে পরিবার বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছে বলে জানা যায়।

সোমবার (১ আগস্ট) লক্ষ্মীপুর পৌর শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার অভিযোগটি করেন। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী মনির আহম্মেদ ভূঁইয়া। অভিযুক্ত মোক্তার হোসেন বিপ্লব লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও চোরাস্তা মার্চেন্ট কমিটির সভাপতি। তিনি ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার হন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে ভুক্তভোগী পরিবার বলে, গত ২৫ জুলাই লক্ষ্মীপুর সিনিয়র সহকারী জজ আদালতের নির্দেশে মনির আহম্মেদকে জমির (১৪ শতাংশ) দখল বুঝিয়ে দেওয়া হয়েছে। উচ্ছেদ ও অগ্রক্রয়ের মামলার রায় পাওয়ায় আদালতের নির্দেশে ওই জমির ১২ শতাংশে থাকা সীমানা প্রাচীর ও ২ শতাংশে থাকা দুইটি দোকানঘরসহ সকল স্থাপনা তুলে ফেলা হয়। কিন্তু আদালতের রায় ও উচ্ছেদ অমান্য করে গত ২৭ জুলাই রাত ৩টার দিকে বেশকিছু লোকজনকে নিয়ে ওই সম্পত্তি পুনরায় জবরদখল করে নেয় তারা। মূলত এরপর থেকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন হুমকি প্রদান করে বিপ্লব ও তার লোকজন।

বর্তমানে গত ১ সপ্তাহ যাবত প্রাণের ভয়ে মনির আহম্মেদ ও তার পরিবার এলাকা ছাড়া বলে অভিযোগ কার হয়। এ সময় তিনি পুলিশ সুপার ও জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মনিরের স্ত্রী মনি আক্তার, মা নুরজাহান বেগম ও শিশু সন্তান মুনতাসির।

এ ব্যাপারে সাবেক আওয়ামী লীগ নেতা মোক্তার হোসেন বিপ্লব বলেন, ‘আদালত কোনো নোটিশ না দিয়ে আমার ভাউন্ডারি ওয়াল ভেঙ্গে দিয়েছে।’ এ সময় হুমকির বিষয়টি অস্বীকার করেন। এছাড়া নির্বাচনের পর থেকে দলীয় আর কোনো পদে নাই বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড