• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামরাইয়ে বাড়ি নির্মাণে বাধাঁ, চাঁদা দাবি

  মো: মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

০১ আগস্ট ২০২২, ১৪:৫৪
ধামরাই

ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নে চরবরদাইল গ্রামে বাড়ি নির্মাণে বাধাঁ দিয়ে এলাকার কিছু সন্ত্রাসী বাহিনীর লোকজন মিষ্টি খাওয়ার কথা বলে ১ লাখ টাকা চাঁদাদাবির অভিযোগ পাওয়া গেছে। টাকা না দিলে বাড়ি নির্মাণ করতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেন। টাকা না পেয়ে রাতের আঁধারে নির্মাণাধীন নতুন ওয়াল ভেঙ্গে ফেলে পালিয়ে চলে যায়। এমন ঘটনাটি ঘটেছে ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের চরবরদাইল গ্রামের মোঃ আবু তাহেরের বাড়িতে। এঘটনায় ধামরাই থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভোগি আবু তাহের।

অভিযুক্তরা হলেন, মোঃ খলিল মিয়ার ছেলে মোঃ সাইদুল ইসলাম, মোঃ রফিক মোল্লার ছেলে মোঃ আসাদুল ইসলাম মোল্লা, মোঃ মহর আলীর ছেলে মোঃ আব্দুর রহিম আলী, মোঃ চান্দু মিয়ার ছেলে মোঃ আসলাম মিয়া। তারা সবাই কুল্লা ইউনিয়নের বরদাইল গ্রামের বাসিন্দা।

স্থানীয় সুত্রে জানা যায়, মোঃ আবু তাহের বরদাইল গ্রামে বরদাইল মৌজায় ৬কাঠা জমি জমি ক্রয় করে তার উপর বাড়ী নির্মাণ করার জন্য কাজ শুরু করে। এই সময় সাইদুল ইসলাম ও তার বাহিনী নিয়ে এসে তার কাছে মিষ্টি খেতে চায়। পরে তাহের তাদের বলে আপনারা বসেন আমি মিষ্টি আনার ব্যবস্থা করছি। এই সময় সাইদুল বলে আরে মিয়া আপনি বুঝেন না। এখানে বাড়ি করতে হলে আমাদের ৫০হাজার টাকা মিষ্টি খেতে দিতে হবে। তখন তাহের বলেন মিষ্টি খেতে কি ৫০ হাজার টাকা লাগে নাকি। আরে এত কথা কিসের টাকা দেন নয় কাজ বন্ধ করেন। পরে তাহের দৌড়িয়ে গিয়ে গ্রামের মাতাব্বরদের কাছে নালিশ করেন। এরপর গ্রামের মাতাব্বররা গিয়ে সাইদুল ইসলামের বাহিনীদের তাড়িয়ে দেয়। পরে রাতের বেলায় সাইদুল তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আবু তাহেরের বাড়ীর ওয়াল ভেঙে ফেলে। এর পর জাহাঙ্গীর ও সিদ্দিকের বাড়িতে গিয়ে একই কায়দায় আরও ১ লাখ টাকা মিষ্টি খাওয়ার কথা বলে চাঁদা দাবি করেন। তারা তাদের মিষ্টির খাওয়ার জন্য ৫ হাজার টাকা দিতে চায়। কিন্তু সাইদুল বলে ১ লাখ টাকা দিতে হবে। তা না হলে বাড়ি করতে দিব না। এই নিয়ে বরদাইল এলাকায় মানুষের মনে চরম উৎকষ্ঠা দেখা দিয়েছে

এই বিষয়ে বাড়ীর মালিক জাহাঙ্গীর ও সিদ্দিক বলেন, আমাদের বাড়ি নদীতে ভেঙে নিয়েছে। তাই আমরা এখানে এসে জমি ক্রয় করে বাড়ি নির্মাণ করতে ছিলাম। এই সময় সাইদুল তার বাহিনী নিয়ে বাড়ি নির্মাণে বাধাঁ দিয়ে মিষ্টি খাবেন বলে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন।

এই বিষয়ে চরবরদাইল গ্রামের মাতাব্বর মোঃ ইব্রাহিম মোল্লা বলেন, আবু তাহেরের বাড়িতে সাইদুল বাহিনী ৫০ হাজার টাকা চাদাঁ চাইলে আমি গিয়ে তাদের সেখান থেকে তাড়িয়ে দেই। কিন্তু তারা রাতের বেলায় এসে তাহের মিয়ার বাড়ীর ওয়াল ভেঙে ফেলেছে।

প্রত্যক্ষদর্শী সাইদুলের চাচা মোঃ আমিজুদ্দিন বলেন, আমি রাতের বেলায় এই মহল্লা পাহারা ও দেখাশোনা করি। সাইদুলসহ তার বাহিনী নিয়ে আবু তাহের মিয়ার ওয়াল ভেঙে ফেলে। আমি তাদের বাধাঁ দিলেও তারা আমার বাধাঁ উপেক্ষা করে ওয়াল ভেঙে চলে যায়।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) বেলায়েত হোসেন বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড