• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বান্দরবানে বিদেশী পর্যটকদের ভ্রমণের সুবিধার্থে ওয়েবপোর্টাল

  আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার, বান্দরবান:

০১ আগস্ট ২০২২, ১১:৩৮
বান্দরবান

বান্দরবানের ভ্রমণে আসা বিদেশী পর্যটকদের অনুমতিসহ নানা বিরম্বনা লাঘব করতে জেলা প্রশাসনের উদ্যোগে একটি ওয়েব পোর্টাল চালু করা হয়েছে। রবিবার (৩১ জুলাই) সকাল ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিদেশী পর্যটকদের জন্য জেলায় ঢুকার অনুমতি প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করার লক্ষ্যে ওয়েবপোর্টাল fbta.gov.bd এর উদ্বোধন করা হয়।

বান্দরবান জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ওয়েব পোর্টাল উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় পার্বত্য মন্ত্রী বলেন, এখন থেকে যে সকল বিদেশী পর্যটক বান্দরবানে ভ্রমণ করবেন তারা যেকোনো দেশে বসেই অনলাইনে ফরম পূরণ করে অনুমতির আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। তিনি বলেন, স্থানীয় ট্যুর গাইডদের শিক্ষিত ও দায়িত্বশীল হতে হবে। রাষ্ট্রীয় নিরাপত্তার বিষয়টি অবশ্যই মাথায় রাখতে হবে। কোনো অবহেলা করা যাবে না এবং কোনো বিদেশী পর্যটককে হয়রানি হতে হবে না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

এ সময় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বিদেশী পর্যটকদের জন্য চালু করা এই ওয়েবে বান্দরবানের সকল পর্যটক ট্যুর অপারেটরদের যোগাযোগের ঠিকানা সম্বলিত থাকবে। পর্যটক তার পছন্দমত ট্যুর অপারেটরের সঙ্গে যোগাযোগ করে জেলার পছন্দনীয় জায়গায় নিরাপদে ভ্রমণ করতে পারবেন। বান্দরবান জেলা প্রশাসন ও টুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তা দিতে সব সময় প্রস্তুত আছে বলে তিনি জানান।

ওয়েবপোর্টাল উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক ডা. মো. শেখ সাদেক, বান্দরবান সেনা জোনের প্রতিনিধি মেজর হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার প্রমূখ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড