• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনী সহিংসতার ঘটনায় তিনটি মামলা, ৮০০ আসামি

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

৩১ জুলাই ২০২২, ১৯:৩৬
ভাংবাড়ী
ভাংবাড়ি ভিএফ নিম্নমাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে। ছবি-অধিকার

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্নমাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নির্বাচনী সহিংসতার ঘটনায় তিনটি মামলা হয়েছে। এসব মামলায় অজ্ঞাত ৮০০ জনকে আসামি করা হয়েছে।

শনিবার (৩০ জুলাই) উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের দায়িত্ব পালনকারী প্রিজাইডিং অফিসার খতিবর রহমান বাদী হয়ে অজ্ঞাত ৩৫০ জনের বিরুদ্ধে রানীশংকৈল থানায় একটি মামলা করেন। অন্যদিকে, সংশ্লিষ্ট থানার এসআই বিলাস বাদী হয়ে ২০০ জনের বিরুদ্ধে একটি এবং এএসআই আহাদ বাদী হয়ে ২৫০ জনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন।

জানা যায়, ভোটের দিন প্রিজাইডিং অফিসারকে বাধা প্রদান, পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে রাখা ও থানা ঘেরাও করায় আলাদা আলাদাভাবে তিনটি মামলা হয়েছে।

মামলার বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল বলেন, তিনটি মামলা দায়ের করা হয়েছে৷ এতে অজ্ঞাতনামা সাত শতাধিক জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, এসব মামলায় কোন সাধারণ মানুষ হয়রানি হবে না। অতএব কেউ ভয় পাবেন না। শুধুমাত্র দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, ভোটের দিন তিনটি পৃথক ঘটনায় তিনটি মামলা হয়েছে। এতে প্রিসাইডিং কর্মকর্তা একটি ও পুলিশ সদস্য দুজন বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছেন। এসব হামলায় জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত বুধবার (২৭ জুলাই) ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে মেম্বার প্রার্থীর সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বাধা প্রদান করে। এ সময় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছুঁড়লে মায়ের কোলে থাকা সুমাইয়া নামে এক শিশু নিহত হয়।

এ সময় বিক্ষুব্ধ জনতা প্রিজাইডিং অফিসারসহ পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে চলাচল বন্ধ করে দেয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। উত্তেজনা আরও ছড়িয়ে পড়লে নিহত শিশুর মরদেহ নিয়ে পরিবার ও এলাকাবাসী রাণীশংকৈল থানা ঘেরাও করে। এ সময় টিয়ারগ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে আইনশৃঙ্খলা বাহিনী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড