• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোচ্চার এলাকাবাসী

  শেখ শান্ত ইসলাম, খুলনা

৩১ জুলাই ২০২২, ১৭:৫০
সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোচ্চার এলাকাবাসী
মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

সাংবাদিক ইমদাদুল হক মিলনের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা এবং জীবননাশের হুমকির প্রতিবাদে রবিবার (৩১ জুলাই) সকাল ১১টায় খুলনা পিকচার প্যালেস মোড়ে এ ঘটনায় জড়িত অপরাধীদের শাস্তির দাবিতে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

গত বুধবার (২৯ জুন) রাত আনুমানিক ১০টায় আড়ংঘাটা থানার শলুয়া বাজার ব্রিজ সংলগ্ন প্রেসক্লাবের ভিতরে ইমদাদুল হক মিলন বসে পত্রিকায় প্রকাশের সংবাদ তৈরি করছিলেন। এ সময় মুখোসধারী চারজন ব্যক্তি ভবনের ভিতরে প্রবেশ করে তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন এবং বড় সাংবাদিক হয়েছিস বলে তার ডান পায়ের হাঁটুতে লোহার হাতুড়ি দিয়ে এলোপাতাড়িভাবে আঘাত করে। এ সময় তারা বলেন, আমরা এলাকায় মাদক বিক্রয় করি, অন্যের জমি দখল করি তাতে তোর কি? তুই আজকের পর থেকে চুপ হয়ে থাকবি তা নাহলে তোকে পরবর্তী সময়ে যেখানে পাব সেখানেই প্রাণে মেরে ফেলব।

মিলন অজ্ঞাত ব্যক্তিদের কথার প্রতিবাদ করলে মুখ বাধা অবস্থার একজনের হাতে থাকা লোহার রড দিয়ে মিলনের মাথায় আঘাত করে। মিলনকে হত্যা করবে বলে হুমকি দেয়। মিলন সন্ত্রাসীদের হাত থেকে জীবন বাঁচানের জন্য চিৎকার দিলে প্রেসক্লাবের সামনে ২/৩টি মোটর সাইকেল একসাথে হর্ন বাঁজাতে থাকে যাতে তার চিৎকারের শব্দ বাহিরে না আসে। তখন সন্ত্রাসীরা বলতে থাকে তুই যত জোরে চিৎকার করিস না কেন কোনো চিৎকারের শব্দ কেউ শুনতে পাবে না। তারা এ বলে লোহার রড দিয়ে মিলনের মাথার মাঝখানে আঘাত করে। মিলন রক্তাক্ত জখম অবস্থায় চেয়ার থেকে ফ্লোরে পড়ে যায়।

তখন সন্ত্রাসীরা মিলনের হাতে থাকা একটি চারআনা ওজনের স্বর্ণের আংটি যার মূল্য অনুমান ১৮,০০০ টাকা, একটি ছয়আনা ওজনের স্বর্ণের চেইন মূল্য অনুমান ২৭,০০০ টাকা ও দুইটি সিমসহ একটি ওয়ালটন বাটন মোবাইল ফোন যার মূল্য অনুমান ১,৫০০ টাকা ও ড্রয়ারে থাকা নগদ ৪২,০০০ হাজার টাকা সর্বমোট ৮৮ হাজার ৫০০ পাঁচশত টাকা নিয়ে চলে যায়। এ ঘটনার পর মিলন জানতে পারেন- স্থানীয় রেজাউল গোলদার, সঞ্জয় মালি, তরুণ সরকার, রুবেল হাওলাদার, পরিমল রায়, জুয়েল শেখ, সবুর শেখ, মিরিন মণ্ডল, সালাউদ্দিন খানসহ অজ্ঞাত আরও ১০/১২ এ ঘটনায় জড়িত।

ওই ব্যক্তিরা এলাকার বাহির থেকে মুখোসধারী অজ্ঞাত আরও চারজন আনিয়ে উক্ত ঘটনা ঘটায়। বর্তমানে মিলন জীবননাশের আতঙ্কে আছেন।

ঘটনার পরে স্থানীয় লোকজন ও তার আত্মীয়-স্বজন এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে খুমেক হাসপাতালে নিয়ে যায়। ঘটনার পর আড়ংঘাটা থানায় মামলা দায়ের করেন। মামলা দায়ের করায় সন্ত্রাসীরা মামলা উঠিয়ে নেয়ার জন্য জীবননাশের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন অব্যাহত রেখেছেন। মানববন্ধন কর্মসূচিতে এ ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড