• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাকা ছিনিয়ে নিয়ে ব্যবসায়ীকে মারধর

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

৩১ জুলাই ২০২২, ০৪:২৯
টাকা ছিনিয়ে নিয়ে ব্যবসায়ীকে মারধর
হাসপাতালে চিকিৎসাধীন মারধরে আহত ব্যবসায়ী নুর আমিন (ছবি : অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে নুর আমিন নামে এক ব্যবসায়ীর কাছ থেকে তিন লাখ ৩০ হাজার টাকা ছিনতাই করে মারধরের অভিযোগ উঠেছে ওয়ার্ড আওয়ামী লীগের নেতা কফিজুল হক বাবুর বিরুদ্ধে। অন্য দিকে অভিযোগ অস্বীকার করে আ. লীগের নেতার দাবি- তার বাড়ীর খড়ের ঘরে আগুন দিয়েছে ওই ব্যবসায়ীর দুই ভাই।

শুক্রবার (২৯ জুলাই) সন্ধ্যায় উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী বাজারে ব্যবসায়ীকে মারধরের ঘটনা ঘটে। এরপর কিছুক্ষণ পর বাজারের পাশেই তারাঞ্জুবাড়ী গ্রামে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কফিজুল হক বাবুর খড়ের ঘরে আগুনের ঘটনা ঘটে।

এ ঘটনায় মারধরের শিকার ব্যবসায়ী নুর আমিন বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি উপজেলার আমজানখোর তারাঞ্জুবাড়ী গ্রামের মৃত দমিজ উদ্দীনের ছেলে। অপর দিকে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা কফিজুল হক বাবু আমজানখোর ইউনিয়নে ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং তারাঞ্জুবাড়ী গ্রামের নজরুল ইসলামের ছেলে।

হাসপাতালে চিকিৎসাধীন নুর আমিন সাংবাদিকদের বলেন, কয়েকদিন আগে আওয়ামী লীগ নেতা কফিজুল হক বাবুসহ কয়েকজন তার ব্যবসায়ীক কাজে ব্যাঘাত সৃষ্টি করে বিভিন্ন ধরনের হুমকি দিলে ঠাকুরগাঁও আদালতে মামলা করি। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। এরই জেরে শুক্রবার সন্ধ্যায় হরিণমারী বাজারে আমি ব্যবসায়ীক কাজে গেলে আমাকে বাবু লাঠি দিয়ে মারধর করে এবং আমার সাথে ব্যাগে থাকা ৩ লক্ষ ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয়। মারধরের শিকার হয়ে আমি গুরুতর আহত হলে বাজারে উপস্থিত লোকজন আমাকে উদ্ধার করে আব্দুল জব্বারের দোকানে নিরাপদে রেখে পুলিশে খবর দেয়। এরপর পুলিশ ঘটনাস্থল থেকে আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ ঘটনায় ব্যবসায়ী নুর আমিন বাদী হয়ে আওয়ামী লীগ নেতা কফিজুল হক বাবুসহ পাঁচজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এ দিকে শনিবার মারধর এবং টাকা ছিনতাইয়ের ঘটনা অস্বীকার করে আওয়ামী লীগ নেতা কফিজুল হক বাবু সাংবাদিকদের অভিযোগ করে বলেন, শুক্রবার রাতে আমার বাড়ীর আঙিনায় রাখা খড়ের ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন ব্যবসায়ী নুর আমিনের দুই ভাই। এ ঘটনায় আমি থানায় লিখিত অভিযোগ প্রদানের প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য সাদেকুল ইসলাম বলেন, হরিণমারী বাজারে শুনলাম মারামারি হইছে। এরপর ঘটনাস্থলে গিয়ে দেখি বাবুর হাতে লাঠি। স্থানীয় লোকজন আহত অবস্থায় নুর আনিমকে হাসপাতালে নিয়ে যাচ্ছে। এ সময় কোনো মামলা না করে স্থানীয়ভাবে মীমাংসার আশ্বাস দিও। পরে বাসায় এসে শুনিন কফিজুল ইসলাম বাবুর বাড়ীর খড়ের ঘরে আগুন লাগে। এ সময় নুর আমিনের লোকজন আমার সাথে ছিল।

বালিয়াডাঙ্গী ফায়ার সার্ভিসের ফায়ার লিডার প্রদীপ চন্দ্র সরকার বলেন, শুক্রবার রাতে খবর পেয়ে আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে গিয়ে দেখি স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে এনেছে। খড়ের ঘরে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ করলেও কারো নাম বলতে পারেনি কেউ।

বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম ও উপ পরিদর্শক আব্দুল মোমেনের সাথে কথা বলে জানা গেছে, ব্যবসায়ীকে মারধর এবং বাড়ীতে আগুনের দুটো ঘটনা তারা তদন্ত করছেন। এর মধ্যে নুর আমিনের লিখিত অভিযোগপত্র পেয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড