• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চার বেকারিকে ২৫ হাজার টাকা জরিমানা

  এস এম শাহেদ হোসাইন ছোটন, বোয়ালখালী (চট্টগ্রাম)

৩১ জুলাই ২০২২, ০৪:২১
চার বেকারিকে ২৫ হাজার টাকা জরিমানা
মোবাইল কোর্টের অভিযান চলছে (ছবি : অধিকার)

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বিভিন্ন এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন, পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় চার বেকারি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট।

শনিবার (৩০ জুলাই) বোয়ালখালী উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন- বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুন।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় রায়খালী এলাকার ঢাকা বেকারিকে ৫০০০ টাকা, জমাদার হাট এলাকার শাহ্ আমানত বেকারিকে ৫০০০ টাকা, মৌসুমি খামারের উৎসব বেকারিকে ১০,০০০ টাকা, আমতল এলাকার দরবার বেকারিকে ৫০০০ টাকা জরিমানা করা হয় এবং রায়খালী এলাকার বিসমিল্লাহ বেকারিকে উৎপাদন বন্ধ করে দিয়ে সিলগালা করে দেওয়া হয়।

বোয়ালখালী উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন বলেন, বোয়ালখালীর উপজেলার প্রতিটি বেকারি প্রতিনিধিকে স্বাস্থ্য সম্মত পরিবেশে খাবার উৎপাদনে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে। তাদেরকে বাস্তবায়নে এক সপ্তাহের সময় দিয়ে সতর্ক করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড