• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অর্ধযুগ পর হাসপাতালে চালু হল অপারেশন থিয়েটার

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

৩১ জুলাই ২০২২, ০৩:৪৬
অর্ধযুগ পর হাসপাতালে চালু হল অপারেশন থিয়েটার
হাসপাতালের ওটিতে অপারেশন চলছে (ছবি : অধিকার)

চিকিৎসা সেবার মান বাড়াতে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা হাসপাতালে অর্ধযুগের বেশি সময় পর চালু হয়েছে অপারেশন থিয়েটার (ওটি)।

শনিবার (৩০ জুলাই) দুপুর ১টার সময় সফলভাবে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারি সম্পন্ন হয়েছে। মা ও বাচ্চা উভয়েই এখন সুস্থ আছেন।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মো. শফিউর রহমান মজুমদার বলেন, সেবার মান বৃদ্ধি করার জন্য ইতোপূর্বে ডিজিটাল এক্স-রে চালু করা হয়েছে। এর পরপরই দীর্ঘ ৭ বছর পরে ডেলিভারি রোগীদের সিজারিয়ান সুবিধার জন্য অপারেশন থিয়েটার চালু করা হয়। বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী এম'পি ও সিভিল সার্জন, চট্টগ্রাম ডা. মো. ইলিয়াছ চৌধুরী এর সার্বিক সহযোগিতায় এ অপারেশন থিয়েটার চালু করা সম্ভব হয়েছে।

ডা. মো. শফিউর রহমান মজুমদারের তত্বাবধানে এদিন অপারেশন টিমে উপস্থিত ছিলেন- গাইনি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. মুসরাত নাজ, ডা. মো. মোজাম্মেল হোসেন (জুনিয়র কনসালটেন্ট এনেসথেসিয়া), মেডিক্যাল অফিসার ডা. সাবরিনা ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডা. আরমান উল্লাহ চৌধুরী।

এ সময় নার্সিং সুপারভাইজার, ওটি ইনচার্জ, ওয়ার্ড ইনচার্জসহ সিনিয়র স্টাফ নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড