• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেয়ে বিয়ে দিতে গিয়ে উল্টো জরিমানা গুণতে হলো পিতার

  এস এম শাহেদ হোসাইন ছোটন,বোয়ালখালী (চট্টগ্রাম):

২৯ জুলাই ২০২২, ১৮:৪৩
বাল্যাবিয়ে

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল শাকপুরা ইউনিয়নের পশ্চিম শাকপুরা এলাকার হাজী আজগর আলী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রী।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত পৌনে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করে বাল্য বিয়ে বন্ধ করেন বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন।

এ সময় বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ অনুযায়ী ওই ছাত্রীর পিতাকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে তাৎক্ষণিকভাবে অর্থ আদায় করা হয়।

বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন বলেন, তার বয়স ১৮ বছর না হওয়ার কারণে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। আমরা খবর পেয়ে মোবাইর কোর্ট পরিচালনা করি এবং বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ অনুযায়ী ওই ছাত্রীর পিতাকে টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সেই সাথে বোয়ালখালী উপজেলায় কোন জায়গায় বাল্য বিবাহ সংঘটিত হলে দ্রুত বোয়ালখালী উপজেলা প্রশাসনকে জানানোর জন্য অনুরোধ করেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড