• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসুস্থ বোনের জমি জোর করে লিখে নেওয়ার চেষ্টা 

  মোহাম্মাদ শাহআলম মিয়া, ঝিনাইদহ

২৯ জুলাই ২০২২, ০৩:২১
অসুস্থ বোনের জমি জোর করে লিখে নেওয়ার চেষ্টা 
অসুস্থ বোনের জমি জোর করে লিখে নেওয়ার চেষ্টা করছেন তার ভাই (ছবি : অধিকার)

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে শারীরিকভাবে অসুস্থ এক নারীর জমি জোর করে লিখে নেওয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে রইস উদ্দিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। তিনি উপজেলার জোড়াদহ গ্রামের লুকমান শাহের ছেলে। মঙ্গলবার শহরের সাব রেজিস্ট্রি অফিসে এ ঘটনা ঘটে। বিষয়টি স্থানীয় এক সংবাদকর্মীর নজরে এলে তিনি ঘটনার ভিডিয়ো ধারণ করতে গেলে দৌড়ে পালিয়ে যান অভিযুক্ত ওই ব্যক্তি।

জানা গেছে, অভিযুক্ত রইস উদ্দিন ঘটনার দিন তার অসুস্থ বোন জাহানারা খাতুনকে (৫৫) পাখি ভ্যানে করে উপজেলা সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে দলিলে জোর করে টিপশই নেওয়ার সময় তিনি চিৎকার করতে থাকেন। এ সময় স্থানীয় এক সংবাদকর্মী সেটির ভিডিয়ো ধারণ করেন। এরপর তা দেখে দৌড়ে পালিয়ে যান রইস উদ্দিন।

এ দিকে বিষয়টি জানাজানি হলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি ওঠে। অনেক ফেসবুক ব্যবহারকারী ঘটনাটিকে অমানবিক উল্লেখ করে অভিযুক্ত রইস উদ্দিনকে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

রুবেল হোসেন নামে এক ফেসবুক ইউজার ভিডিয়োটিতে কমেন্টসে লিখেছেন, এটি অমানবিক। সভ্য সমাজে সম্পত্তির লোভে একজন মানুষের নিজের বোনের সাথে এমন আচরণ আমার হৃদয়কে মর্মাহত করেছে। এর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

বিষয়টি জানতে বৃহস্পতিবার (২৮ জুলাই) উপজেলা সাব রেজিস্ট্রি অফিসে গিয়ে কথা হয় দলিল লেখক নওশের আলীর সাথে। তিনি বলেন, ওই ব্যক্তি এসেছিলেন তার বোন তাকে জমি দান করবে এ বিষয়ে একটি হেবা দলিল (দানপত্র) করতে। সেই অনুযায়ী দলিলটি লেখা হয়েছিল। তবে দলিলে টিপসই দেওয়ার সময় যখন ওই নারী চিৎকার করে তখন আমরা তাদেরকে ফিরিয়ে দিই।

এ দিকে অভিযুক্ত রইচ উদ্দিন জোর করে দলিলে টিপশই নেওয়ার কথা অস্বীকার করেন। তিনি বলেন, আমার বোন আমাকে ৯ শতাংশ জমি দান করতে চেয়েছিলেন। সেই কারণে তাকে রেজিস্ট্রি অফিসে নিয়ে আসি। সে মানসিক ভারসাম্যহীন। অফিসে আসার পর তার শরীর বেশি খারাপ হওয়ায় সে চিৎকার করে। পরে রেজিস্ট্রি না করে ফিরে যাই।

সাব রেজিস্টার মেহেদী আল হাসান বলেন, ঘটনাটি আমি আপনার কাছ থেকেই প্রথম শুনছি। এরপর তাকে ভাইরাল ভিডিয়োটি দেখালে তিনি বলেন, এটি চরম অমানবিক। এমন দলিল রেজিস্ট্রির কোনো সুযোগ নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড