• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশের দ্বারস্থ উপজেলা চেয়ারম্যান

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার, গাজীপুর

২৯ জুলাই ২০২২, ০০:১১
জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশের দ্বারস্থ উপজেলা চেয়ারম্যান
কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান (ফাইল ছবি)

গাজীপুরের কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান নিজের জীবনের ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। বুধবার (২৭ জুলাই) কাপাসিয়া থানায় সাধারণ ডায়েরিটি করেন বলে জানান তিনি।

পুলিশের কাছে অভিযোগ করে তিনি বলেন, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি হিসেবে আমি অত্যন্ত সুনামের সঙ্গে ও সুশৃঙ্খলভাবে দায়িত্ব-কর্তব্য পালন করছি। এমনকি সবসময় রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড পালন করে আসছি। বর্তমানে কাপাসিয়ার একটি কুচক্রিকারী মহল আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই কুচক্রি মহল প্রকাশ্যে মিছিল করে আমাকে আগুনে পুড়িয়ে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। বর্তমানে আমার প্রাণনাশের সংশয় রয়েছে। এমতাবস্থায় আমি ও আমার পরিবারের জীবনের নিরাপত্তাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান আরও বলেন, আমি বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে থানায় সাধারণ ডায়েরি করলাম।

উপজেলা পরিষদের এই চেয়ারম্যান বলেছেন, একটি মিথ্যা বিষয়কে কেন্দ্র করে আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করছে। আমার স্বাভাবিক কাজকর্ম বিঘ্নিত করার চেষ্টা করা হচ্ছে। তাই আমার জীবন ও পরিবারের নিরাপত্তাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে সাধারণ ডায়েরি করেছি।

এ বিষয়ে কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম নাসিম বলেন, আমরা জিডি পেয়েছি। জিডিতে কোনো ব্যক্তির নাম উল্লেখ করা হয়নি। আমরা আদালতের অনুমতি সাপেক্ষে বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

উল্লেখ্য, গত ১৮ জুলাই একটি জাতীয় দৈনিকে ‘আওয়ামী লীগের ভিতরে এমপি লীগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে আমানত হোসেন খানকে উদ্ধৃত করে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি সম্পর্কে বেশকিছু তথ্য তুলে ধরা হয়।

মূলত সেই সংবাদ প্রকাশের পর গত কয়েকদিন যাবৎ কাপাসিয়ায় এমপির পক্ষে উপজেলা আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ সংগঠন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খানের বিরুদ্ধে কাপাসিয়ায় বিক্ষোভ মিছিল প্রতিবাদ সমাবেশ করেছে।

যার প্রেক্ষিতে গেল ২৩ জুলাই আমানত হোসেন খান গাজীপুরে সাংবাদিক সম্মেলন করে জানান, তাকে উদ্ধৃত করে যে বক্তব্য প্রকাশিত হয়েছে, সে বক্তব্য মোটেও তার নয়। তিনি কোনো সাংবাদিকের কাছে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমিকে জড়িয়ে কোনো ধরনের বক্তব্য দেননি। প্রকাশিত সংবাদের তার বক্তব্যের অংশ টুকু মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড