• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরিবের চাল বিক্রি করে টাকা আত্মসাৎ, চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ):

২৮ জুলাই ২০২২, ১৯:৫২
ভৈরবে
ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবীর। ছবি-সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবের আগানগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হুমায়ূন কবির জিআর ( খাদ্য সহায়তা) এর বরাদ্দকৃত ২০ টন চাল কালোবাজারে বিক্রি করে ৯ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে আদালতে মামলা করেছেন ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) জাহাঙ্গীর আলম।

বৃহস্পতিবার কিশোরগঞ্জ সিনিয়র স্পেশাল জজ আদালতে দুর্নীতি দমন আইন ২০০৪ এবং ২০০৫ সনের সংশোধীত ৪/৫ ধারা তৎসহ ৪০৬/৪২০ দঃ বিঃ মতে তিনি অভিযোগটি দায়ের করেন। এই মামলায় স্বাক্ষী করা হয় ৯ জন ইউপি সদস্য (মেম্বার)কে।

মামলার অভিযোগে জানা গেছে, ভৈরবের আগানগর ইউনিয়নে গরীব ও বন্যা দুর্গতদের মধ্য বিতরণের জন্য ত্রাণ মন্ত্রণালয় থেকে উপজেলা খাদ্য কর্মকর্তার মাধ্যমে ২০ টন জিআর ( খাদ্য সহায়তা) চাল বরাদ্দ দেয়া হয়। এই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হুমায়ূন কবির চাল বরাদ্দের বিষয়টি ইউনিয়ন পরিষদের সদস্যদেরকে অবগত না করে গত ২৯ ও ৩০ জুন ভৈরব খাদ্য গুদাম থেকে সরবরাহ নিয়ে কালোবাজারে বিক্রি করে ৯ লাখ ৬০ হাজার টাকা আত্মসাত করেন।

মামলার বাদী ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান, নিয়ম অনুযায়ী জিআর চাল বরাদ্দ দেয়ার পর তিনদিনের মধ্য খাদ্য গুদাম থেকে সরবরাহ নিয়ে এলাকায় নিতে হবে এবং গরীবদের মধ্যে ইউপি সদস্যদের নিয়ে বিতরণ করতে হবে। অথচ চেয়ারম্যান হুমায়ূন কবির পরিষদের সদস্যদেরকে এবিষয়ে অবগত না করে তিনি চাল কালোবাজারে বিক্রি করে দেন বলে আমরা জানতে পারি। চাল গুদাম থেকে সরবরাহ নিয়ে এলাকায় নেয়নি বলে তার অভিযোগ। বিষয়টি চেয়ারম্যানকে জিজ্ঞাসা করলে তিনি সদুত্তর না দিয়ে আমাদের সাথে খারাপ ব্যবহার করেন। একারণে আমি আদালতে এ বিষয়ে মামলা করেছি। আমার অভিযোগের বিষয়টি আদালতের বিচারক আগামী সোমবার আদেশ দিবেন বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড