• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

তিন শতাধিক অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সওজ

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

২৮ জুলাই ২০২২, ০৪:০১
তিন শতাধিক অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সওজ
অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিচ্ছে সওজ (ছবি : অধিকার)

চুয়াডাঙ্গার জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান অপসারণ করা হয়েছে। ফলে ৩ শতাধিক অবৈধ স্থাপনা এস্কেভেটর, হাতুড়ি দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

বুধবার (২৭ জুলাই) বেলা ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগ এ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করে। চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকার বাসস্ট্যান্ড এলাকায় অসাধু ব্যক্তিরা অবৈধভাবে সওজের জমি দখল করে মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। সম্প্রতি সওজ কর্তৃপক্ষ সেইসব দখলদারদের নামের তালিকা করে। এরপর বুধবার বেলা ১০টা থেকে সেখানে উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় সব অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। যদিও অনেকে আবার স্বেচ্ছায় তাদের প্রতিষ্ঠানগুলো সরিয়ে নেন।

জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সওজের ১০ বিঘা জমি রয়েছে। তার মধ্যে ৮ বিঘা জমি অবৈধ দখলদাররা দখল করে ব্যবসা পরিচালনা করত। অবৈধ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করেন সড়ক ও জনপথের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়, সওজের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলামসহ সড়ক বিভাগের কর্মকর্তা ও জীবননগর থানা পুলিশের একটি দল।

চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, জেলায় সড়কের জায়গা যারা অবৈধভাবে দখল করে আছে সেগুলো উচ্ছেদ করা হবে আইন মেনে। অবৈধ দখলদারদের কারণে রাস্তার দুই পাশের জায়গা সংকীর্ণ হয়ে গেছে। এ কারণে দুর্ঘটনা ঘটে। কাউকে ছাড় দেওয়া হবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড