• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালী উপজেলা হাসপাতালে ডিজিটাল এক্স-রে মেশিনের সংযোজন

শিগ্রই চালু হবে সিজার অপারেশন

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২৭ জুলাই ২০২২, ২০:২৯
বাঁশখালী উপজেলা হাসপাতালে ডিজিটাল এক্স-রে মেশিনের সংযোজন
ডিজিটাল এক্স-রে মেশিন (ছবি : অধিকার)

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবায় এই প্রথম যোগ হলো ডিজিটাল এক্সরে সুবিধা। খুব শিগ্রই চালু হবে সিজার অপারেশন সেবা।

গত মঙ্গলবার থেকে এ সুবিধা চালু হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার। তিনি জানান, ডেলিভারি রোগীদের সিজার অপারেশন সেবাও খুব শিগ্রই চালু করা হবে।

জানা যায়, বাঁশখালী হাসপাতালে করোনাকালীন আইসোলেশন সেন্টারসহ নানা চিকিৎসা সুযোগ সুবিধার পাশাপাশি প্রায় ৪০ লক্ষাধিক টাকা ব্যয়ে ডিজিটাল এক্সরে মেশিন স্থাপন করা হলেও ইলেকট্রিক্যাল কিছু সমস্যার কারণে তা চালু করা সম্ভব হয়নি। ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের এক্সরে প্রয়োজন হলে বাইরে বেসরকারিভাবে করতে হত।

ডা. শফিউর রহমান মজুমদার বলেন, বর্তমানে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে এক্সরে মেশিন সর্ম্পূণরূপে প্রস্তুত করা হয়েছে সেবাগ্রহীতাদের জন্য। এখন থেকে সরকারি ফি দিয়ে কম খরচে যক্ষ্মা রোগীসহ বিভিন্ন রোগের চিকিৎসায় প্রয়োাজন মতো এক্সরে সুবিধা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পেতে পারবে।

তিনি আরও বলেন, দ্রুত অনলাইন রিপোর্টও প্রদান করা হবে। আগামী সপ্তাহের দিকে ডেলিভারি রোগীদের জন্য সিজার অপারেশন সেবাও চালু করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড