• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বিদ্যুৎ সাশ্রয়ে বাঁশখালীতে ৮ দোকানিকে জরিমানা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী:

২৭ জুলাই ২০২২, ২০:০১
বিদ্যুৎ

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের সিদ্ধান্তকে কঠোরভাবে কার্যকর করার ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন বাঁশখালী উপজেলা প্রশাসন। বিদ্যুতের অতিরিক্ত ব্যবহার রোধকল্পে সরকারের নীতিমালা বাস্তবায়নে উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবাইলকোর্ট পরিচালিত হয়। এসময় ৮ দোকান মালিককে সাড়ে চার হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৬ জুলাই) রাত ৮ টা থেকে ১০ টা পর্যন্ত সময়কাল ধরে উপজেলার বাঁশখালী পৌরসভার বিভিন্ন মার্কেট, মিয়ারবাজার, চেচুরিয়া বাজার, বৈলছড়ি বাজার, কালীপুর বাজার, সদরআমিন হাট, রামদাস মুন্সীর হাট, গুনাগুরী বাজারে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহমুদুল হাসান।

এসময় সাথে ছিলেন বাঁশখালী পল্লীবিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রীশুকুমার ঘোষ, এজিএম মোঃ জহিরুল ইসলাম, এজিএম গুনাগরি দেবব্রত ভৌমিক, এইসি মোঃ সাজেদুল ইসলাম, এমটিএস রতন কান্তি দে সহ থানা পুলিশের বিশেষ একটি টিম।

অভিযান শেষে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন, 'বিদ্যুৎ সাশ্রয়ে সরকারী নির্দেশ শতভাগ যেন পালন করা হয় সেজন্য রাত আটটার পর দোকানপাট, শপিংমল খোলা রাখার বিরুদ্ধে এ অভিযান শুরু করা হয়েছে। নির্ধারিত সময়ের বাইরে দোকানপাট খোলা রাখা ও অতিমাত্রায় আলোকসজ্জা করার অপরাধে ৮ জন দোকান মালিককে ৭টি মামলায় জনপ্রতি ৫০০ টাকা করে এবং একজনকে ১০০০ টাকা সহ সর্বমোট সাড়ে চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় বিদ্যুৎ সাশ্রয়ে সরকার নির্ধারিত নীতিমালা অনুসরণে ব্যবসায়ীদের আহবান জানানো হয়। বিদ্যুৎ এর সাশ্রয়ী ব্যবহারের মাধ্যমে সকলের জন্য বিদ্যুৎ নিশ্চিতকল্পে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড