• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাণীশংকৈলে ইভিএম এ ভোট দিতে এসে আঙ্গুল ঘষার হিড়িক

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

২৭ জুলাই ২০২২, ১৫:০৫
ইভিএম
ইভিএমে ফিঙ্গার প্রিন্ট না পাওয়ায় বাইরে এসে আঙুল ঘষছেন দুই ভোটার। ছবি- অধিকার

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে তিনটি ইউনিয়নে ইউনিয়েন পরিষদ নির্বাচনের সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এ তিনটি ইউনিয়নেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। জেলার সবকটি ইউনিয়নের মধ্যে বাকি ছিল এ তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন।

বুধবার (২৭ জুলাই) সকাল আটটা থেকে কেন্দ্রে কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের মতামত প্রদান করছেন। ইভিএম এ ধীরগতি ফিঙ্গার না পাওয়া নিয়ে জটিলতা দেখা দিয়েছে।

নির্বাচনের দায়িত্বে থাকা পুলিং এজেন্টের পরামর্শ পাকাস্থানে আঙ্গুল ঘোষে আবারও কেন্দ্রে আসতে বলা হয়। এমন দৃশ্য চোখে পড়ে রাণীশংকৈল উপজেলার মিরডাঙ্গী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে। ভোটকেন্দ্রের পাশে টিউবয়েলের পারে ওই কেন্দ্রের ভোটার সায়মা আক্তার আঙ্গুল ঘোষছেন। চেষ্টা করছেন ইভিএম এ ফিঙ্গার নিশ্চিত করার।

ইভিএমে ফিঙ্গার প্রিন্ট না পাওয়ায় বাইরে এসে আঙুল ঘষছেন এই নারী ভোটার। ছবি- অধিকার

সায়মার আক্তারের মতো জিল্লুর রহমান সহ আরও কয়েকজন আঙ্গুল ভাষার প্রতিযোগিতায় নেমেছেন। পরে তারা আবারও ভোট কেন্দ্রের ভেতরে প্রবেশ করলে ভোট দিয়েছেন কি না জানার চেস্টা করলে তাদের আর খুঁজে পাওয়া যায়নি।এ উপজেলায় প্রতিটি কেন্দ্রে প্রান্তিক মানুষেরা ভোট দিতে এসে ফিঙ্গার নিশ্চিতে অনেকে জটিলতায় পরেছেন।

উল্লেখ্য, জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ১২৭ জন, আর সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার সংখ্যা ৬১ হাজার ১৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৫৩৮ জন ও নারী ভোটার ২৯ হাজার ৬১০ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড