• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মান্দায় ৮ লাখ টাকার নিষিদ্ধ জাল জব্দ

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ)

২৭ জুলাই ২০২২, ০৩:৪৫
মান্দায় ৮ লাখ টাকার নিষিদ্ধ জাল জব্দ
নিষিদ্ধ জাল ধংস করা হচ্ছে (ছবি : অধিকার)

নওগাঁর মান্দায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮ লাখ টাকার বিভিন্ন ধরণের নিষিদ্ধ জাল আটক করা হয়েছে। এর মধ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে ৩ হাজার মিটার কারেন্ট ও ২০০ মিটার রিং জাল। একই সঙ্গে পাঁচটি কচাল জাল আটকসহ জড়িতদের কাছ থেকে আদায় করা হয়েছে ৫০ হাজার টাকা জরিমানা।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত আত্রাই নদে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব নিষিদ্ধ জাল আটক করা হয়। এদিন অভিযান পরিচালনা করেন- ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির মুন্সী বলেন, জাতীয় মৎস্য সপ্তাহের নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার দুপুর থেকে আত্রাই নদের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩ হাজার মিটার কারেন্ট জাল, ২০০ মিটার রিং জালসহ ৫টি কচাল জাল আটক করা হয়। একই সঙ্গে নিষিদ্ধ জাল ব্যবহার করে মাছ নিধনের দায়ে জড়িতদের কাছ থেকে ৫০ হাজার জরিমানা আদায় করা হয়েছে।

এ ব্যাপারে মান্দা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ বলেন, অভিযানে আটক করা কারেন্ট ও রিং জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

উল্লেখ্য, অভিযানে মান্দা থানার এএসআই নান্নু মিয়া, মৎস্য অধিদফতরের ক্ষেত্র সহকারী মাহবুবুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড