• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমবায় ব্যাংকের সাবেক সভাপতির নামে এবার কোটি টাকার মামলা

  জিল্লুর রহমান, ফরিদপুর

২৭ জুলাই ২০২২, ০১:৩৬
সমবায় ব্যাংকের সাবেক সভাপতির নামে এবার কোটি টাকার মামলা
সমবায় ব্যাংকের সাবেক সভাপতি শেখ ফয়েজ আহমেদ (ছবি : অধিকার)

ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লি. এর সাবেক সভাপতি ও সাংবাদিক শেখ ফয়েজ আহমেদের নামে এবার কোটি টাকা প্রতারণার অভিযোগে মামলা হয়েছে। এ মামলায় ফয়েজ আহমেদের সাথে সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লি এর বর্তমান সভাপতি (স্বঘোষিত) মো. এনায়েত হোসেন ওরফে লিটনকে আসামি করা হয়।

গত সোমবার (২৫ জুলাই) ফরিদপুরের এক নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করেন ফরিদপুর শহরের দুই নম্বর হাবেলি গোপালপুর এলাকার বাসিন্দা মৃত কাজী মো. সোনামদ্দিনের ছেলে কাজী মো. ওমর আলী (৫৮)। মামলায় ফয়েজের বিরুদ্ধে এক কোটি এক লাখ ৮৪ হাজার টাকা প্রতারণা করার অভিযোগ আনা হয়।

পরবর্তীকালে মামলাটি আমলে নিয়ে ফরিদপুর এক নম্বর আমলি আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজেস্ট্রিট ফারুখ হোসেন আসামিদ্বয়ের বিরুদ্ধে সমন জারি করেন। এ সময় মামলার পরবর্তী তারিখ আগামী ১৬ অক্টোবর নির্ধারণ করা হয়।

ফয়েজ আহমেদ ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লার খোদবক্স রোড এলাকার বাসিন্দা। তিনি (শেখ ফয়েজ) ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক উৎসব চিত্র পত্রিকার নির্বাহী সম্পাদক এবং অন লাইন পোর্টাল ফাস্ট বিডি নিউজ ২৪ ডট কম এর সম্পাদক।

প্রসঙ্গত, গেল ২০ জুলাই ৭০ হাজার টাকা প্রতারণার মামলায় হয় ফরিদপুর কোতোয়ালী থানায় ফয়েজ ও এনায়েতকে আসামি করে একটি মামলা করেন ওই ব্যাংকের এক গ্রাহক শহরের উত্তর আলীপুর মহল্লা এলাকার বাসিন্দা মো. লুৎফর রহমান খান। ওই মামলায় শেখ ফয়েজকে গ্রেফতার করা হয়। তবে গত রবিবার ফয়েজ আহমেদ ওই মামলায় জামিন পান।

কোটি টাকার মামলার এজাহার সূত্রে জানা যায়, বাদী শেখ ফয়েজের কথায় প্রলুব্ধ হয়ে সরল বিশ্বাসে যথাক্রমে ২০১৫ সালের ২৩ আগস্ট থেকে ২০১৮ সালের ২৩ এপ্রিল পর্যন্ত ১৬টি এফডিআর করেন। যার মোট পরিমাণ ৮৫ লক্ষ টাকা। ওই টাকা বর্তমানে সুদে আসলে এক কোটি এক লাখ ৮৪ হাজার টাকা হয়েছে।

এজাহারে বলা হয়, তিনি বারংবার তাগাদা দেওয়া স্বত্বেও আসামিরা আজ না কাল বলে তাকে ঘুরাতে থাকে। অবশেষে গত ১৮ জুলাই সকাল অনুমান ১০টায় ফরিদপুর কোর্ট কম্পাউন্ড সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাংক লি. এর অফিসে যাইয়া তার সমুদয় পাওনা এক কোটি এক লাখ ৮৪ হাজার টাকা দাবি করলে আসামিদ্বয় আমার পাওনা টাকা পরিশোধ করিতে সম্পূর্ণ অস্বীকার করে।

আরও পড়ুন : প্রতারণার মামলায় সমবায় ব্যাংকের সাবেক সভাপতি গ্রেফতার

এজাহারে আরও বলা হয়, আসামিরা তার সরলতার সুযোগ নিয়ে তার মনে সরল বিশ্বাস জন্মাইয়া পরবর্তী সময়ে টাকা পরিশোধের কথা অস্বীকার করিয়া আমার সরল বিশ্বাস ভঙ্গ করে আমার সাথে প্রতারণা ও বিশ্বাস ভঙ্গ করে তার পাওনা এক কোটি এক লক্ষ চুরাশি হাজার টাকা আত্মসাৎ করেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড