• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোবাইল কোর্টের মাধ্যমে লক্ষাধিক টাকা জরিমানা

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

২৭ জুলাই ২০২২, ০১:২১
মোবাইল কোর্টের মাধ্যমে লক্ষাধিক টাকা জরিমানা
মোবাইল কোর্টের অভিযান চলছে (ছবি : অধিকার)

নওগাঁর আত্রাইয়ে মোবাইল কোর্টের মাধ্যমে এক লাখ তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের ভোঁপাড়া গ্রাম ও সোনাইডাঙ্গা ব্রিজ সংলগ্ন স্থানে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকতেখারুল ইসলাম।

এতে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ মোতাবেক উপজেলার ভোঁপাড়া গ্রামের আক্তারুল আলম ও গাইবান্ধা জেলার গাইবান্ধা সদরের আব্দুল লতিফকে ৫০ হাজার করে ১ লাখ টাকা অর্থদণ্ড দেন। অপর দিকে মৎস্য আইন ১৯৫০ অনুসারে উপজেলার সোনাইডাঙ্গা গ্রামের মঞ্জু হোসেনকে ৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

জানা যায়, বিভিন্ন গ্রাম হতে পুরাতন ব্যাটারি কিনে উপজেলার ভোঁপাড়া গ্রামে পোড়াচ্ছিলেন ওই দুই ব্যক্তি। পুরাতন ব্যাটারি পোড়ানোয় দুর্গন্ধে গ্রামের মানুষ অতিষ্ঠ হয়ে ইউএনও বরাবর অভিযোগ দিলে পরিবেশ দূষণ হওয়ায় পরিবেশ সংরক্ষণ আইনে দুজনকে অর্থদণ্ড দেওয়া হয়। সেই সাথে আগামী এক সপ্তাহের মধ্যে ব্যাটারি পোড়ানোর স্থান পরিষ্কার করে এলাকা ছেড়ে চলে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।

অপর দিকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ এর কর্মসূচির অংশ হিসাবে উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের সোনাইডাঙ্গা ব্রিজ সংলগ্ন স্থানে অবৈধ জাল দিয়ে মাছ ধরার দায়ে এক জনকে তিন হাজার টাকা অর্থদণ্ড করা হয়। সেই সাথে প্রায় এক লাখ টাকার অবৈধ জাল পোড়ানো হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড