• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

২৬ জুলাই ২০২২, ২৩:১৫
আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল
দখলকৃত জমি (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়নের জাইদেরগাঁও এলাকায় উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

মঙ্গলবার (২৬ জুলাই) ওই নালিশা সম্পত্তিতে ইটের কনা ও বিভিন্ন ডাস্ট দিয়ে ওই সম্পত্তি দখলের চেষ্টা করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বাদী হয়ে মঙ্গলবার সন্ধ্যায় সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার সনমান্দি ইউনিয়নের দড়িকান্দি গ্রামের এস এম জামালউদ্দিন আহম্মেদ কৃষ্ণাদি মৌজায় প্রায় ২৫বিঘা জমি ক্রয় করে বাংলা ফুড ও মাদার ফুড নামের একটি রফতানিমুখী খাদ্য দ্রব্য উৎপাদন করে থাকে। ওই সম্পত্তি থেকে চারটি দাগে ঢাকার ওয়ারী থানার কাপ্তান বাজার এলাকার হাবিবুর রহমান, আব্দুল লতিফের সঙ্গে এস এম জামালউদ্দিন আহম্মেদের জমি নিয়ে বিরোধ হয়।

বিরোধকৃত এ সম্পত্তি নিয়ে বর্তমানে উচ্চ আদালত ও নিন্ম আদালতে দুটি মামলা চলমান রয়েছে। এছাড়াও ওই জমিতে উচ্চ আদালত স্থিতি অবস্থার আদেশ জারি করেন।

স্থিতি আদেশ উপেক্ষা করে গত মঙ্গলবার সকালে হাবিবুর রহমান, আব্দুল লতিফের নেতৃত্বে জাইদেরগাঁও গ্রামের মাহমুদুল হাসান দুলাল, খলিলুর রহমান, গোলাম কবির, মো. নাসির, মো. ওবায়দুল, হুদাসহ ১০-১২ জনের একটি দল ইটের কনা ও বিভিন্ন ডাস্ট ফেলে দখলের চেষ্টা করে। এছাড়াও কয়েকটি গাছ কেটে ফেলার অভিযোগ উঠে। এ সময় তাদের বাধা দিতে গেলে প্রাণ নাশের হুমকিসহ ওই সম্পত্তি জোরপূর্বক দখল করার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ভুক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বলেন, ১৬ শতাংশ জমি নিয়ে হাবিবুর রহমানের সঙ্গে আমাদের বিরোধ ও আদালতে মামলা রয়েছে। এ জমিতে উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। আদালতের নির্দেশ অমান্য করে ওই সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা করা হচ্ছে।

অভিযুক্ত হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় দেওয়ার পর ফোন কেটে দেন। একাধিক বার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। এছাড়াও তাকে ক্ষুদে বার্তা পাঠানোর পরও কোন সাড়া দেননি।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ গ্রহণ করা হয়েছে। আদালতের নির্দেশনা অমান্য করে জমি দখল করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড