• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃচ্ছতাসাধনকল্পে বিদ্যুৎ সাশ্রয়ে চন্দনাইশের ইউএনও' র প্রশংসনীয় উদ্যোগ

  মো. কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম):

২৬ জুলাই ২০২২, ১৯:০৫
চন্দনাইশ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক জালানি সঙ্কটের প্রেক্ষাপটে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে কৃচ্ছতাসাধন শুরু করেছে চন্দনাইশ উপজেলা প্রশাসন।

বিদ্যুৎ সাশ্রয়ে নিজ কার্যালয়ের এসি ও ভেতরের ডেকোরেশনের সব বাতি বন্ধ রেখে অফিস চালিয়ে প্রশংসায় ভাসছেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার। 'বিদ্যুৎ সাশ্রয়ে এসি ব্যবহার বন্ধ রাখা হয়েছে' লেখা একটি নোটিশ এসি ও অফিসের দরজায় টাঙিয়ে রেখেছেন তিনি।

নিজ অফিসের এসি বন্ধ করে, বিদ্যুৎ সাশ্রয়ে জনসচেতনতামূলক প্রচারণা ও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি প্রশংসায় ভাসছেন।

তার কার্যালয়ে গিয়ে দেখা যায়, অফিসের প্রতিটি জানালা খুলে দেওয়া হয়েছে। যাতে করে বাইরের আলো সহজেই অফিসের ভেতরে প্রবেশ করতে পারে। শীতাতপ যন্ত্রটি বন্ধ রাখা হয়েছে। গরম বেশি থাকায় ফ্যান চালু রাখা হয়েছে।

এ ব্যাপারে ইউএনও নাছরীন আক্তার বলেন, ‘বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের নির্দেশনার সঙ্গে সামঞ্জস্য রেখে নিজে নিয়ম মেনে অন্যরা যেন মেনে চলে সেদিকে নজর দিচ্ছি।'

তিনি আরও জানান, অপ্রয়োজনে বৈদ্যুতিক বাতি, ফ্যান এমনকি টেলিভিশন ও ব্যাবহার করছি না। চলমান বিদ্যুৎ সংকট না কাটা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি সবার উদ্দেশে বলেন, ‘যার যার অবস্থান থেকে যদি আমরা সচেতন হই, মিতব্যয়ী হই তাহলে এ সংকট মোকাবিলা করা সহজ হবে।'

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড