• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে বাঁশখালীর জেলে নিখোঁজ

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম):

২৫ জুলাই ২০২২, ১৬:১৮
বঙ্গোপসাগর
নিখোঁজ জেলে হেফাজুল ইসলাম (২১)। ছবি-অধিকার

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে মো. হেফাজুল ইসলাম (২১) নামে এক জেলে (নায়া) চলন্ত ফিশিং ট্রলার থেকে গভীর সমুদ্রে পড়ে যায়। এর পর থেকে তিনি নিখোঁজ হয়ে যান। নিখোঁজের দু'দিন অতিক্রম হলেও তার সন্ধান পাওয়া যায় নি বলে জানা যায়।

নিখোঁজ হওয়া ওই জেলে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়নের গুইল্যাখালী ৭ নম্বর ওয়ার্ড এলাকার আবুল হাশেমের ছেলে।

গত শুক্রবার (২২ জুলাই) শেখেরখীল গুইল্যাখালী স্টেশন থেকে আল্লাহর দান এফবি ফিশিং ট্রলারে করে তারা মাঝিমাল্লাসহ ১৮ জনের একটি বহর মাছ ধরতে বঙ্গোপসাগরে পাড়ি দেন। পরের দিন সোমবার (২৩ জুলাই) সকাল ৭ টার দিকে অগৌচরে সাগরে পড়ে যায়। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

আল্লাহর দান এফবি ফিশিং ট্রলারের যৌথ মালিকানার একজন আবু ছিদ্দিক দৈনিক অধিকারকে জানান, 'সাগরে পড়ে যাওয়ার পর তারা অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। পরে সাড়ে ৪ ঘন্টা সাগরে ট্রলার চালিয়ে নেটওয়ার্কের আওতায় এসে তারা হেফাজের গভীর সমুদ্রে পড়ে নিখোঁজের খবর জানায় আমাদেরকে। তবে এ বিষয় বিস্তারিত জানা যায়নি। তারা সাগর থেকে ফিরলে বিষয়টি ভালোভাবে জানা যাবে।'

বাংলাদেশ জাতীয় ফিশিং বোর্ট মালিক সমিতির সহ-সভাপতি আব্দুস শুক্কুর দৈনিক অধিকারকে বলেন, 'এ ঘটনার খবর পেয়ে আমরা সাগরে উদ্ধার অভিযান অব্যাহত রাখছি। বেশকয়েকটি ফিশিংবোর্ট সাগরে নিখোঁজ জেলে উদ্ধারে কাজ করছে।'

স্থানীয় সাবেক ইউপি সদস্য মো. শাকের উল্লাহ্ দৈনিক অধিকারকে জানান, 'মাঝিসহ জেলেরা সবাই একই এলাকার। সাগরে মাছ ধরতে গিয়ে হেফাজুল ইসলাম নামে ছেলেটি সাগরে পড়ে নিখোঁজ হওয়ার পর অনেক সন্ধান করেও তার খবর পাওয়া যায়নি। এ দিকে শেখেরখীল ফিশিংবোর্ট মালিক সমিতি সহ যৌথভাবে তাকে উদ্ধার করার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

নিখোঁজ জেলে হেফাজকে উদ্ধারে বাংলাদেশ কোস্টগার্ড ও বাংলাদেশ নৌ-বাহিনীর সহযোগীতা কামনা করেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড