• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

ফের বাড়ছে যমুনার পানি

  নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই ২০২২, ০৫:১৪
ফের বাড়ছে যমুনার পানি
যমুনার পানি বাড়ছে (ছবি : সংগৃহীত)

সিরাজগঞ্জে যমুনা নদীতে হঠাৎ করেই পানি বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় কাজিপুরের মেঘাই ঘাট পয়েন্টে ১৭ সেন্টিমিটার এবং শহরের হার্ডপয়েন্টে ১৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।

রবিবার (২৪ জুলাই) সকালে সিরাজগঞ্জ শহরের হার্ডপয়েন্ট এলাকায় ২৪ ঘণ্টায় ১৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২২৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপদসীমা-১৩.৩৫ মিটার)। এছাড়া কাজিপুর মেঘাই ঘাট পয়েন্টে যমুনার পানি ২৪ ঘণ্টায় ১৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২১৯ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপদসীমা-১৫.২৫ মিটার)।

বিষয়টি গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেন।

তিনি বলেছেন, গত জুন মাসের শুরু থেকে যমুনায় পানি বাড়তে থাকে। পানি বৃদ্ধি পেয়ে ১৮ জুন জেলার সবগুলো পয়েন্টেই বিপদসীমা অতিক্রম করে। পরবর্তীতে ২৩ জুন থেকে পানি কমতে শুরু করে। দ্বিতীয় দফায় ২৯ জুন থেকে আবারও পানি বাড়তে শুরু করে। এরপর ৩ জুলাই থেকে টানা যমুনার পানি কমতে থাকে। হঠাৎ করেই আবার দুদিন হলো বাড়ছে যমুনার পানি।

তিনি আরও বলেন, বর্ষাকাল হওয়ায় যেহেতু বৃষ্টিপাত হবে তাই যমুনার পানি বাড়বে। কিন্তু এ বছর পানি বৃদ্ধির হার খুব কম। দুই দিন হলো পানি বাড়তে শুরু করেছে। তবে এর তীব্রতা খুব কম। যমুনার পানি আরও ৪/৫ দিন বাড়বে; তবে পানি বাড়লেও বন্যার তেমন কোনো আশংকা নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড