• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের থেকে আবর্জনা কিনলেন পৌর মেয়র

  আবিদ মাহমুদ, রাউজান (চট্টগ্রাম)

২৫ জুলাই ২০২২, ০০:১৯
শিক্ষার্থীদের থেকে আবর্জনা কিনলেন পৌর মেয়র
শিক্ষার্থীদের কাছ থেকে আবর্জনা কিনছেন পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ (ছবি : অধিকার)

চট্টগ্রামের রাউজানে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীদের কাছ থেকে ৪০০ বস্তা অপচনশীল আবর্জনা কিনলেন পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ।

রবিবার (২৪ জুলাই) সকালে রাউজান আর আর এসি মডেল সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রতিবস্তা ২০০ টাকায় অপচনশীল আবর্জনা কেনা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রাম হবে শহর এই স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় পরিবেশ সুরক্ষা, পরিষ্কার-পরিচ্ছন্ন, মডেল ও আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে অপচনশীল আবর্জনা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের পরিবেশ বিষয়ক সচেতন করার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক অপচনশীল এই আবর্জনা সংগ্রহ কার্যক্রম চলমান থাকবে।

এ সময় অপচনশীল আবর্জনাগুলো রিসাইক্লিং করে পণ্য তৈরির জন্য পরিকল্পনার কথাও জানিয়েছেন পৌর মেয়র।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাক আহমেদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুনিরুজ্জামান চৌধুরী। সহকারী প্রধান শিক্ষক অজিত কুমার বড়ুয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন- শিক্ষক মো. ইলিয়াছ, বিপ্লব চৌধুরী, জসিম উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন- পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু ছালেক, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, আরফানুল ইসলাম আবির, মিজানুর রহমানসহ অনেকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড