• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৎস্যচাষী মামুনের আড়াইশ টাকায় শুরু,এখন পুঁজি আড়াইকোটি

  তানভীর লিটন, কুমারখালী-খোকসা (কুষ্টিয়া):

২৪ জুলাই ২০২২, ১৭:১১
মৎস্যচাষী

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার একজন সফল মৎস্যচাষী মামুন। জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভায় বক্তৃতাকালে নিজের সফলতার গল্প বলতে গিয়ে মৎস্যচাষী মামুন বলেন, মাত্র আড়াইশ টাকা পুঁজি নিয়ে মাছচাষ শুরু করি, আজ ধীরে ধীরে কঠোর পরিশ্রম আর মৎস্য অফিসের সার্বক্ষণিক সহযোগিতায় আমার পুঁজি দাঁড়িয়েছে বর্তমানে আড়াইকোটি টাকা।

মামুন আরও বলেন, পানির মধ্যে যে কত টাকা আছে সেটা যে বুঝবে সেই ধরতে পারবে। তাই এক ইঞ্চি জায়গাও ফেলে না রেখে আজ থেকেই মাছ চাষের উপযোগী করতে হবে আর এর জন্য আমি ব্যক্তিগতভাবে প্রত্যেক চাষীর পাশে আছি।

এ সময় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কুমারখালীতে শোভাযাত্রা, আলোচনা সভা,পুরস্কার বিতরণ ও পোনা অবমুক্তকরণ করা হয়।

" নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ " এই প্রতিপাদ্যে কুষ্টিয়ার কুমারখালীতে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২২ উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও কার্প জাতীয় মাছের পোনা অবমুক্তকরণ করা হয়।

রোববার সকালে উপজেলা জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির আয়োজনে শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে স্থানীয় আবুল হোসেন তরুন অডিটোরিয়াম চত্ত্বরে শেষ। পরে অডিটোরিয়ামে আলোচনা সভা শেষে সফল মৎস্য চাষী মামুন ও সুজন নামের দুইজনকে সম্মানা ক্রেস্ট প্রদান করা হয়। এরপর উপজেলা পরিষদের পুকুরে ২০ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

জাতীয় মৎস্য সপ্তাহ অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান খান। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান লালু,উপজেলা জৈষ্ঠ্য মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. নুরে আলম সিদ্দিকী।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আলীর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, সাংবাদিকবৃন্দ, মৎস্যচাষী বৃন্দ প্রমূখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড