• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নয় মাস পর হিলি বন্দর দিয়ে আসছে চাল

  নিজস্ব প্রতিবেদক

২৪ জুলাই ২০২২, ১০:৩৭
নয় মাস পর হিলি বন্দর দিয়ে আসছে চাল
হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি করা হচ্ছে (ফাইল ছবি)

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি শুরু হয়েছে। দীর্ঘ নয় মাস চাল আমদানি বন্ধের পর শনিবার (২৩ জুলাই) দুপুরে চাল বোঝাই তিনটি ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশের মধ্য দিয়ে চাল আমদানি শুরু হয়।

মন্ত্রণালয়ের আমদানির অনুমতিপত্র (আইপি) না থাকায় গত বছরের ৩১ অক্টোবর থেকে হিলি স্থলবন্দর দিয়ে সব প্রকার চাল আমদানি বন্ধ ছিল। এরপর থেকে দেশে চালের দাম বেশি হওয়ায় আবারও সরকার চাল আমদানির সিদ্ধান্ত নেয়। আজ তিনটি ট্রাকে প্রথম চালের চালান বন্দরে প্রবেশ করেছে।

হিলি বাজারের চাল ব্যবসায়ী সামসুল ইসলাম বলেন, দীর্ঘ দিন ধরে ভারত থেকে চাল আমদানি বন্ধ ছিল। এর কারণে দামে কিছুটা প্রভাব পড়েছে। তবে ভারতীয় চাল আমদানি অব্যাহত থাকলে দাম কিছুটা কমতে পারে।

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, নয় মাস বন্ধের পরে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি শুরু হয়েছে। এর আগে গেল বছর ৩১ অক্টোবর শেষবারের মতো চাল আসে বন্দরে।

তিনি আরও বলেন, বর্তমানে চাল আমদানি অব্যাহত থাকবে এবং তা দ্রুত খালাস করে দেশের বাজারে ছাড়তে বন্দর কর্তৃপক্ষ সবধরনের ব্যবস্থা নিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড