• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে শক্ত অবস্থানে প্রশাসন

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

২৪ জুলাই ২০২২, ০৩:৩৫
চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে শক্ত অবস্থানে প্রশাসন
ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা (ছবি : অধিকার)

কিশোরগঞ্জের ভৈরবে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে বহুবার। এর নির্দিষ্ট কোনো পরিসংখ্যান নেই। এর কারণ হচ্ছে, যেগুলো অভিযোগ হয় এগুলোর হিসাব থাকে। অভিযোগের বাহিরে অনেক ঘটনার কোন পরিসংখ্যান নেই।

এরই ধারাবাহিকতায় ভৈরব রেল পথে দিয়ে যাত্রীরা যেন নিরাপদে যাতায়াত করতে পারে এর জন্য ভৈরব রেললাইনের চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনার স্থানগুলো চিহ্নিত ও পাথর নিক্ষেপ বন্ধের উপায় খুঁজতে ভৈরব রেলওয়ের স্টেশন এলাকা ও রেলওয়ে ব্রীজ পরিদর্শন করেছেন ভৈরব উপজেলা প্রশাসন ও ভৈরব থানা পুলিশের কর্মকর্তারা।

শনিবার (২৩ জুলাই) দুপুরে পাথর নিক্ষেপের চিহ্নিত স্থানগুলো পরিদর্শনের সময় উপস্থিত জনগণের সাথে মতবিনিময়ও করা হয়।

এসময় পরিদর্শনে অংশ গ্রহণ করেন- ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, ভৈরব থানার অফিসার ইনচার্জ মো. গোলাম মোস্তফা ও শহর ফাঁড়ির পুলিশ পরিদর্শক শ্যামল মিয়া।

জানা যায়, সাম্প্রতিক সময়ে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ভয়াবহ আকার ধারণ করেছে। পাথর নিক্ষেপের ঘটনায় অনেকে গুরুতর আহত হয়েছেন। গত কয়েক বছরে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় একাধিক ব্যক্তির মর্মান্তিক মৃত্যুও হয়েছে। রেললাইন পরিদর্শনকালে দেখা যায়, রেললাইনের ওপর দিয়ে বিভিন্ন পথচারীদের হাঁটা, রেললাইনে বসে গল্প করা ও রেললাইন ধরে হেঁটে চলাচল করছে মানুষ।

এ বিষয়ে ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ জানান, কয়েক বছর ধরে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা অনেক বেড়েছে। ভৈরবেও একাধিকবার এই ঘটনা ঘটেছে। ভৈরব রেললাইনে বিভিন্ন জায়গা খোলা অবস্থা থাকায় যে কেউ সহজে রেললাইনে উঠতে পারে। এই সুযোগে কিছু দুস্কৃতিকারী চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করে মানুষদের হতাহত করছে। এছাড়া বিভিন্ন চুরি ছিনতাইয়ের ঘটনাও ঘটছে।

তিনি বলেছেন, তাই এইসব সমস্যা সমাধান করার জন্য ও রেললাইন দিয়ে যাত্রী চলাচল নিরাপদ করার লক্ষ্যে আমরা ভৈরব রেললাইনের বিভিন্ন জায়গা পরিদর্শন করি।

তার মতে, আমরা মানুষদের রেললাইনে বসে গল্প, গুজব যেন না করে ও রেললাইন ধরে যেন হাঁটা চলাচল না করে এর জন্য সর্তক করেছি। যদি তারা নিয়ম না মানে তাহলে সামনে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং নিয়মিত অভিযান চলবে।

ভৈরব থানার অফিসার ইনচার্জ মো. গোলাম মোস্তফা বলেন, ভৈরব রেল ব্রীজে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ এর স্থানগুলো চিহ্নিত ও পরিদর্শন করি এবং উপস্থিত জনগণের সাথে মতবিনিময় কালে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ আইনের পরিপন্থি এ বিষয়ে সচেতনতামূলক পরামর্শ প্রদান করি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড