• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই কন্টেইনার মদ জব্দ করল র‌্যাব

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

২৪ জুলাই ২০২২, ০২:১৫
দুই কন্টেইনার মদ জব্দ করল র‌্যাব
জব্দকৃত মদের চালান (ছবি : অধিকার)

চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া মদের বড় দুইটি চালানের গাড়ি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার টিপুরদী এলাকা থেকে আটক করা হয়েছে।

শনিবার (২৩ জুলাই) র‌্যাব-১১ বিশেষ অভিযান চালিয়ে এসব বিদেশি মদসহ দুইজনকে আটক করে।

র‌্যাব জানায়, আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারিজ ও ববিন ঘোষণায় চালান দুটি খালাস করা হয়।

চট্টগ্রাম কাস্টম হাউস সূত্রে জানা গেছে, মদ ভর্তি দুইটি কনটেইনার খালাস হবে চট্টগ্রাম বন্দর থেকে এমন গোপন সংবাদের ভিত্তিতে কমিশনার এবং জয়েন্ট কমিশনারের (জেটি) তত্ত্বাবধানে কাস্টমস হাউস চট্টগ্রামের এআইআর টিম, আনস্টাফিং, স্ক্যানিং ও গেট ডিভিশনের সার্বিক প্রচেষ্টায় এবং র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সহায়তায় সারারাত কার্যক্রম শেষে চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া দুটি চালানের গাড়ি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার টিপুরদী এলাকা থেকে আটক করা হয়। আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারিজ ও ববিন ঘোষণায় চালান দুটি খালাস করা হয়।

দুইটি চালানের ইনভেন্ট্রি কার্যক্রম চলমান রয়েছে। উচ্চ শুল্কের পণ্য হওয়ায় এ দুটি চালানে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি হয়েছে।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মো. শারফুদ্দিন বলেন, জালিয়াতি করে একটি চক্র ৪নং গেইটের স্কিনিং এর ভুয়া কাগজ পত্র ১নং গেইটে দেখিয়ে পণ্য খালাস করে নেয়। পরে আমরা যখন বিষয়টি শনাক্ত করতে সক্ষম হলে বিশেষ অভিযানে চালান দুটির গাড়িসহ বিপুল পরিমাণ বিদেশি মদ আটক করা হয়। এ ঘটনার সাথে কাস্টমস কর্তৃপক্ষের কোনো কর্মকর্তা জড়িত থাকে তদন্ত করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, এখানে কি পরিমাণ বিদেশি মদ ও তার বাজার মূল্য কত টাকা; তা পরে হিসাব করে জানানো হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড