• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সিট দেখানোর নামে ছিনতাই 

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

২৪ জুলাই ২০২২, ০০:৩০
বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সিট দেখানোর নামে ছিনতাই 
হামলায় আহত শিক্ষার্থী (ছবি : অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তিচ্ছু দুলাল চন্দ্র নামে এক শিক্ষার্থীকে আবাসিক হোটেলে রাখার জন্য সিট দেখাতে নিয়ে ছিনতাই ও মারধর করা হয়েছে।

গত শুক্রবার (২২ জুলাই) সন্ধ্যায় নগরীর লক্ষ্মীপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ছিনতাইকারীদের দ্বারা মাথায় আঘাতপ্রাপ্ত হওয়ায় ভুক্তভোগী শিক্ষার্থীকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থী দুলাল চন্দ্র বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির ফাইন্যান্স বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী হুমায়ুন কবীর বলেন, দুলাল শুক্রবার সন্ধ্যায় আবাসিক হোটেলে থাকার জন্য লক্ষ্মীপুর এলাকায় সিট দেখতে যায়। এ সময় হাসিব, আলাল এবং কটা নামে স্থানীয় তিন যুবক তাকে হোটেলে সিট দেওয়ার নামে ডেকে নেয়।

তারা দুলালকে একটা রিকশায় করে পাশের আলীগঞ্জ পশ্চিমপাড়া নামক এলাকায় নিয়ে যায়। সেখানে রিকশা থামিয়ে তারা দুলালের মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয় এবং বাড়িতে ফোন দিয়ে ২০ হাজার টাকা নিতে বলে।

তিনি আরও বলেন, এ সময় টাকা না দিতে চাইলে তারা দুলালকে মেরে ফেলার হুমকি দেয় এবং মারধর করতে থাকে। এক পর্যায়ে ছিনতাইকারীরা ইট দিয়ে দুলালের মাথায় আঘাত করলে সে অজ্ঞান হয়ে পড়ে যায়। এ সময় ছিনতাইকারী ওই তিনজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা দেখতে পেয়ে দুলালকে উদ্ধার করে মুখে পানি দিয়ে জ্ঞান ফেরাযন। এরপর রিকশাযোগে তাকে ক্যাম্পাসে পাঠিয়ে দেওয়া হয়। এ সময় আশেপাশের লোকজন যারা দুলালকে ওই তিনজনের সাথে যেতে দেখেছে, তারা ছিনতাইকারীদের চিহ্নিত করে তাদের নাম লিখে দেয়।

হুমায়ুন কবীর আরও বলেন, রাবি শিক্ষার্থী দুলালকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নেওয়া হলেও পরবর্তীকালে তাকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে হাসপাতালটির ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় দুলালের পক্ষ থেকে এখন পর্যন্ত থানায় কোনো প্রকার অভিযোগ বা মামলা দায়ের করা হয়নি। তবে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তারা জানিয়েছেন।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ছিনতাই ও মারধরের শিকার হয়েছে বলে জানতে পেরেছি। বিষয়টি জানা মাত্রই ছাত্র উপদেষ্টাসহ দুজন সহকারী প্রোক্টরকে হাসপাতালে পাঠিয়েছি। ভুক্তভোগী শিক্ষার্থীর চিকিৎসার বিষয়টিও তাদের দেখতে বলেছি। আর ছিনতাইকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানা পুলিশের সঙ্গে আমি যোগাযোগ করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড