• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসিল্যান্ডের অভিযানে বাল্যবিবাহ বন্ধ

  সাজ্জাদুল আলম শাওন, দেওয়ানগঞ্জ (জামালপুর)

২৪ জুলাই ২০২২, ০০:১৬
এসিল্যান্ডের অভিযানে বাল্যবিবাহ বন্ধ
বিয়ে বাড়ীতে উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

জামালপুরের দেওয়ানগঞ্জে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাতের অভিযানে বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। উপজেলার ডাংধরা ইউনিয়নের বাঘারচর এলাকায় শুক্রবার (২২ জুলাই) এ বিবাহ বন্ধ করে দেন। গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) বিবাহ অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) উপস্থিত হলে তার হস্তক্ষেপে বাল্য বিবাহ প্রতিরোধ হয়।

পাত্রী কিশোরীর বয়স ১৩ বছর সে স্থানীয় মাদরাসার ৮ম শ্রেণির ছাত্রী; অপর দিকে পাত্রের বয়স ৩৮ বছর।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার বাঘারচর আলিম মাদরাসার অষ্টম শ্রেণির এক ছাত্রীর (১৩) সঙ্গে একই এলাকার শামসুল হকের ছেলে বিল্লাল হোসেনের (৩৮) বিয়ে ঠিক হয়। শুক্রবার সকাল থেকে বিয়ের সব আয়োজন চলছিল। গোপন সংবাদ পেয়ে বেলা ২টার দিকে বিয়ে বাড়িতে হাজির হোন দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) অহনা জিন্নাত। পরে সেই কিশোরীর বাবা-মাকে বুঝিয়ে মুচলেকা নিয়ে বিয়ে ভেঙে দিয়ে পাত্র পক্ষকে ফিরিয়ে দেওয়া হয়।

এ সময় এসিল্যান্ড বলেন, একজন নারীর শারীরিক মানসিকসহ বিভিন্ন সমস্যার প্রধান কারণ বাল্যবিয়ে। কেননা একজন সুস্থ নারী একজন সুস্থ সন্তানের জন্ম দিতে পারে এবং আমরা একটি সুস্থ প্রজন্ম পেতে পারি যারা আমাদের দেশের সামগ্রিক উন্নয়নের অন্যতম হাতিয়ার হিসেবে কাজ করবে। তাই দেওয়ানগঞ্জ উপজেলার যেখানে বাল্যবিয়ের সংবাদ পাওয়া যাবে সঙ্গে সঙ্গে উপজেলা প্রশাসনকে জানাবেন আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড