• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পা‌নি‌তে ব্যতিক্রমী বাসর ঘর, দেখ‌তে জনতার ঢল

  শা‌কিল মুরাদ, শেরপুর

২৩ জুলাই ২০২২, ০৩:১৭
পা‌নি‌তে ব্যতিক্রমী বাসর ঘর, দেখ‌তে জনতার ঢল
পা‌নি‌তে ব্যতিক্রমী বাসর ঘর (ছবি : অধিকার)

শেরপুরে ব‌্যতিক্রমভা‌বে পানির উপ‌র বাসর ঘর তৈরি ক‌রে নজর কেড়েছেন হা‌লিম মিয়া (২৫) না‌মে এক ঝালাই শ্রমিক। শুক্রবার (২২ জুলাই) সদ‌রের চর‌শেরপুর ইউনিয়নের সাতানীপাড়া এলাকায় এমন ব্যতিক্রমী আয়োজন ক‌রা হয়। এ ঘটনার পর বিকাল থেকে পা‌নি‌তে বাসর ঘর‌টি দেখ‌তে ভিড় জমান আশপাশের লোকজন।

জানা যায়, সাতানীপাড়ার আব্দুল হা‌মি‌দের ৯ ছে‌লে-‌মে‌য়ের মধ্যে সবার ছোট হা‌লিম মিয়া। সে পেশায় ঝালাই শ্রমিক হি‌সে‌বে কাজ করেন। তার ইচ্ছা ছিল ব‌্যতিক্রমীভা‌বে বি‌য়ে করার। মূলত সেই ইচ্ছা থে‌কেই এমন ভিন্ন আয়োজনের কথা মাথায় আসে তার।

হা‌লিম মিয়া ব‌লেন, আমার বি‌য়ে কথা ফাইনাল হওয়ার পর থেকে আমার আমা‌র ইচ্ছা হয় ব্যতিক্রম কিছু করার। সেই ব্যতিক্রমী ইচ্ছা থেকে আমার নানা ও চাচা মি‌লে উদ্যোগ নেই পা‌নি‌তে বাসর ঘর তৈরি করার। প‌রে গত ৪/৫ ‌দিন ধ‌রে আমার নানা ও চাচা মি‌লে আমা‌দের বা‌ড়ি‌র পাশে পুকু‌রের উপর খুব কষ্ট ক‌রে তৈরি ক‌রে এ বাসর ঘর। প‌রে ধীরে ধীরে আশপা‌শের মানুষ এই বাসর ঘর‌টি দেখ‌তে আমার বাড়ি‌তে আস‌তে শুরু ক‌রে। আমার খুব ভা‌লো লাগছে, আমি এখন অনেক উৎসাহ পাচ্ছি।

হা‌লিম মিয়ার চাচা রোকন সরকার ব‌লেন, আমার ভাতিজার খুব ইচ্ছা ব‌্যতিক্রমভা‌বে বি‌য়ে কর‌বে। প‌রে বি‌য়ে ঠিক হলে আম‌রা পা‌রিবা‌রিকভা‌বে ক‌য়েকবার ব‌সে সিদ্ধান্ত নেই কি করা যায়। এক পর্যায়ে সিদ্ধান্ত হয় পানির উপ‌রে বাসর ঘর করার। প‌রে বা‌ড়ির পাশে একটা পুকুর আছে; সেই পুকু‌রে মাঝখানে বাসর ঘর বানা‌নোর কাজ শুরু হয়। বানা‌নোর সময় অনেক মানুষ আজেবাজে কথা ব‌লে। কিন্তু সব সম্পূর্ণ হ‌য়ে গে‌লে এই বাসর ঘর দেখ‌তে মানুষ ভিড় জমাতে শুরু ক‌রে।

পা‌নি‌তে ব্যতিক্রমী বাসর ঘর, দেখ‌তে জনতার ঢল

পা‌নি‌তে ব্যতিক্রমী বাসর ঘর (ছবি : অধিকার)

টাংগারপাড়া থেকে বাসর ঘর দেখ‌তে আসা সোয়াইব রহমান ব‌লেন, আমার জীবনে এর আগে এমন বাসর ঘর দে‌খি নাই। এক বন্ধুর মা‌ধ‌্যমে জান‌তে পে‌রে দেখ‌তে এসেছি, আস‌লেই এটি একদমই ব্যতিক্রম।

তালুকপাড়া থেকে আসা খাইরুল ইসলাম ব‌লেন, পানির মধ্যে বাসর ঘর সত্যিই খুব ভা‌লো হ‌য়ে‌ছে। তার চমৎকার এক‌টি আইডিয়া। খুব ভা‌লো হ‌য়ে‌ছে।

চরশেরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সে‌লিম রেজা ব‌লেন, আমার ইউনিয়নে এমন বি‌য়ে হওয়ায় মানু‌ষের মাঝে হৈচৈ শুরু হয়ে‌ছে। আমার জানা ম‌তে, পা‌নি‌তে এমন বাসর ঘর দে‌খি নাই। বিভিন্ন মানুষ দেখ‌তে আস‌ছে এই বি‌য়ে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড