• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করা হ্যাকার গ্রেফতার

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

২৩ জুলাই ২০২২, ০২:১৮
ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করা হ্যাকার গ্রেফতার
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি মোবাইল নম্বর ক্লোন করে দুর্গাপুর পৌরসভার জনৈক সাবেক ওয়ার্ড কাউন্সিলরের কাছে ফোন করে সরকারি কাজ দেওয়ার কথা বলে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস 'নগদ' এর মাধ্যমে ২৮ হাজার টাকা হাতিয়ে নেওয়া সেই হ্যাকার চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত হ্যাকারের নাম রাকিবুল ইসলাম। সে লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার মহিষামুড়ি গ্রামের আলতাফ মাস্টারের ছেলে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের নির্দেশে টিম রাজশাহী কাজ শুরু করে এবং লালমনিরহাট জেলার আদিতমারী ও কালিগঞ্জ এলাকায় কিছু ক্লু পাওয়া যায়। এরপর পুলিশ সদর দফতরের এলআইসি শাখা এবং 'নগদ' এর লিগ্যাল উইং এর সহযোগিতায় হ্যাকারকে শনাক্ত করা হয়।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম রসুল, আদিতমারী থানার অফিসার ইনচার্জ মোকতারুলের সহযোগিতা এবং কালিগঞ্জ থানার এএসআই সেলিমের কৃতিত্বে মোবাইল নম্বর ক্লোনকারী হ্যাকারকে আটক করা হয়। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার কৃতকর্মের কথা স্বীকার করেছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত আসামি রাকিবুলের নামে একই অপরাধের অভিযোগে একাধিক মামলা রয়েছে এবং এলাকায় সে হ্যাকার হিসেবে পরিচিত বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড