• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্রীর বাল্যবিয়ে থামিয়ে দিলেন ইউএনও

  এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার)

২৩ জুলাই ২০২২, ০১:০৭
স্কুলছাত্রীর বাল্যবিয়ে থামিয়ে দিলেন ইউএনও
ঘটনাস্থলে উপস্থিত ইউএনওসহ অন্যান্য লোকজন (ছবি : অধিকার)

কক্সবাজারের উখিয়ায় ১৬ বছর বয়সী এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে থামিয়ে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ওই স্কুলছাত্রী উপজেলার রাজাপালং ইউনিয়নের বাসিন্দা ও স্থানীয় একেএনসি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

শুক্রবার (২২ জুলাই) বিকাল চারটার দিকে রাজাপালং ইউনিয়নের ৩নং ওয়ার্ডে হরিণমারা গ্রামে ওই স্কুলছাত্রীর বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতা চলাকালীন খবর পেয়ে উখিয়ার ইউএনও ইমরান হোসাইন সজীব ঘটনাস্থলে ছুটে যান। এরপর সত্যতা নিশ্চিত করে তিনি তাৎক্ষণিক ওই স্কুলছাত্রীর পরিবারকে বিয়ে বন্ধের নির্দেশ দেন।

এ প্রসঙ্গে ইউএনও বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় উপজেলা প্রশাসন। স্কুলছাত্রীর বিয়ে বন্ধের পাশাপাশি স্কুলছাত্রীকে পড়াশোনা চালিয়ে নেওয়ার জন্য সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।

জানা গেছে, জন্ম নিবন্ধন অনুযায়ী স্কুলছাত্রীর বয়স ১৬ বছর ১০ মাস। স্থানীয় বাসিন্দা ও সাংবাদিকেরা স্কুলছাত্রীর বিয়ের খবর পেয়ে প্রশাসনকে অবহিত করে।

উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যধি। উখিয়ায় সাম্প্রতিক সময়ে আইন অমান্য করে বাল্য বিবাহের প্রবণতা বেড়েছে। আশা করছি বাল্য বিবাহে বন্ধে উপজেলা প্রশাসনের তৎপরতা এভাবে ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড