• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

আশ্রয়ণ প্রকল্পের ঘরের জন্য আবেদনকৃতদের সরেজমিনে যাচাই-বাছাই

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

২২ জুলাই ২০২২, ১৯:০৬
আশ্রয়ণ প্রকল্পের ঘরের জন্য আবেদনকৃতদের সরেজমিনে যাচাই-বাছাই
আশ্রয়ণ প্রকল্পের ঘরের জন্য আবেদনকৃতদের সরেজমিনে যাচাই-বাছাই করা হচ্ছে (ছবি : অধিকার)

পিরোজপুরের মঠবাড়িয়ায় আশ্রয়ণ প্রকল্প-২ এর তৃতীয় পর্যায়ের ক-শ্রেণিভুক্ত গৃহের অনুকূলে আবেদনকৃতদের কাছ থেকে পাওয়া আবেদনের তথ্য সরেজমিনে যাচাই-বাছাই করা হয়েছে।

শুক্রবার (২২ জুলাই) সকাল ১০টায় বেতমোড় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের প্রান্তিক পর্যায়ে গিয়ে আবেদনকারীদের যাচাই-বাছাই করেন উপজেলা সহকারী ভূমি কমিশনার সাখাওয়াত জামিল সৈকত। বৈরী আবহাওয়ার মধ্যে কখন গাড়িতে আবার কখন গ্রামীণ মেঠ পথে হেটে, সাঁকো পাড় হয়ে তিনি আবেদনকারীদের পারিপার্শ্বিক অবস্থা, ভাসমান, ছিন্নমূল ও প্রকৃত ভূমিহীন কিনা এগুলো সরেজমিনে যাচাই-বাছাই করেণ। এ কাজে তাকে সহায়তা করেন‌ ইউপি সদস্য, গ্রাম পুলিশ, ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার ও গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা সহকারী ভূমি কমিশনার সাখাওয়াত জামিল সৈকত বলেছেন, মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের ভূমি বরাদ্দের যে প্রকল্প চলমান রয়েছে, তার তৃতীয় পর্যায়ের ঘর নির্মাণের উদ্দেশ্যে আমরা ইতোমধ্যে সরেজমিনে আবেদকারীদের যাচাই-বাছাই শুরু করে দিয়েছি। বেতমোর ইউনিয়ন থেকে আমাদের কাছে যে ক-শ্রেণির ভূমিহীনদের তালিকায় এসেছে সেটি আমরা আজ দৈবচয়নের ভিত্তিতে এক একটি বাড়িতে গিয়ে উপস্থিত হয়ে যাচাই-বাছাই করেছি।

তিনি আরও বলেন, আসলে আমরা দেখার চেষ্টা করেছি তালিকাতে যাদের নাম আছে তারা প্রকৃত ক- শ্রেনির ভূমিহীন কিনা নাকি সে খ-শ্রেনির ভূমিহীন। পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য ইউনিয়নেও এ যাচাই-বাছাই চলমান থাকবে বলে তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পিআইও অফিসের সহকারী প্রকৌশলী শাহিন খান, স্থানী ও জাতীয় দৈনিকে কর্মরত গণমাধ্যমকর্মীরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড