• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফটিকছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ১০০ পরিবার

  আব্দুল্লাহ আল মামুন, ফটিকছড়ি (চট্টগ্রাম)

২২ জুলাই ২০২২, ০১:১১
ফটিকছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ১০০ পরিবার
প্রধানমন্ত্রীর উপহারের ঘরের কাগজপত্র হস্তান্তর করা হচ্ছে (ছবি : অধিকার)

মুজিব জন্মশতবর্ষে 'একজন মানুষও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে সারাদেশের ন্যায় চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় ‘ক’ শ্রেণি অর্থাৎ ভূমি-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদানের কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় আশ্রয়ণ-২ প্রকল্পের অধীন ৩য় পর্যায়ে (২য় ধাপে) ফটিকছড়ি উপজেলায় বরাদ্দ প্রাপ্ত ৪৯০টি ঘরের মধ্যে ৩৯০টি গত ২৬ এপ্রিল উদ্বোধন করা হয়।

বৃহস্পতিবার (২১ জুলাই) ফটিকছড়ি উপজেলায় ৪৯০টি ঘরের মধ্যে বাকি ১০০টি ঘর উদ্বোধন করা হয়। পাইন্দং ইউনিয়নস্থ ডলু আশ্রয়ণ প্রকল্পে ৩০ জন উপকার ভোগীর মধ্যে সাফ- কবলা, সার্টিফিকেট এবং নামজারী খতিয়ান হস্তান্তর করা হয় এবং অবশিষ্ট উপকার ভোগীদের মধ্যে শীঘ্রই উক্ত কাগজপত্র হস্তান্তর করা হবে।

আশ্রয়ণ প্রকল্পগুলোতে সুপেয় পানি সরবরাহের জন্য গভীর নলকূপ স্থাপন করা হচ্ছে এবং এসব ঘরে বিদ্যুৎ সংযোগ প্রদান প্রক্রিয়াধীন রয়েছে। ঘরগুলোতে বিদ্যুৎ ও পানির ব্যবস্থার সাথে উপকার ভোগীদের মাঝে প্রশিক্ষণ ও ঋণ বিতরণের মাধ্যমে আত্মনির্ভরশীল করা হচ্ছে। প্রতিটি পরিবারকে একটি করে পুষ্টি বাগান করে দেওয়া হয়েছে; যা পরিবারের সদস্যদের পুষ্টির অভাব দূর হচ্ছে। প্রয়োজনবোধে আশ্রয়ণ প্রকল্পসমূহে স্কুল, মসজিদ-মন্দির, বিনোদন পার্ক ইত্যাদি বাস্তবায়িত হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার সাব্বির রাহমান সানির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যান অ্যাড. সালামত উল্লাহ চৌধুরী শাহীন, সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম, ফটিকছড়ি পৌরসভার মেয়র ইসমাইল হোসেন।

এ সময় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড