• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

'এই মানুষগুলাকে মাঝে মাঝে আমার আল্লাহ মনে হয়', এমপির বক্তব্য ভাইরাল

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:

২১ জুলাই ২০২২, ১৯:৪৫
আল্লাহর সাথে জনগণের তুলনা

বক্তব্য দিতে গিয়ে জনগণকে আল্লাহর সাথে তুলনা করে ভাইরাল হলেন কুড়িগ্রামের এক সরকার দলীয় সাংসদ। তার এই বক্তব্য এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। আলোচনা-সমালোচনার খোরাক হয়ে গেছে ভিডিয়ো বার্তাটি। তবে সংসদ সদস্যের দাবী শব্দ চয়নের কারণে ভুল হয়ে গেছে বক্তব্যের অর্থটি।

ঘটনাটি ঘটেছে বুধবার (২০ জুলাই) রাতে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানার কেদার ইউনিয়নের টেপারকুটি মোল্লাপাড়া সরকারি মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে ঈদ পূণর্মিলনী, যোগদান ও আলোচনাসভা অনুষ্ঠানে।

সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য মো. আছলাম হোসেন সওদাগর প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে উক্ত কথা বলেন। তার ১৯ মিনিট ৪৫ সেকেন্ডের বক্তব্যে তিনি বিভিন্ন কথা বলতে গিয়ে বলেন, ‘ভাইরা আমার বিশ্বাস রাখবেন, আমি আপনাদের একজন গোলাম। অনেকে গোলাম কথা নিয়া ইয়ার্কি করেন মুই গোলাম কং ক্যান। মুই তো আপনাদের গোলাম শুধু না। আমি একদম প্রকাশ্যে বলছি মাঝে মাঝে ফেরেশতা তুল্য এই মানুষগুলাকে মাঝে মাঝে আমার আল্লাহ মনে হয়। আর কি বলব আপনাদের গোলাম তো অনেক পরের কথা। আল্লাহ মনে হয় আমার যোগ্যতা নাই, আমার সেই সামর্থ্য নাই। কিন্তু ফেরেশতা তুল্য এই মানুষগুলোকে কিছু দিতেও পারি নাই। কিন্তু তারপরেও অনেক কঠিন সময়ে অনেক ষড়যন্ত্র করেও আমার শেখ হাসিনা-বঙ্গবন্ধুর নৌকাকে জয়ী করেছেন। আমি এটা ঋণ কিভাবে শোধ করবো? আমি তো পারবো না? সেই ক্ষমতা তো আমার নাই। কিন্তু আমি পারবো,আপনাদের জন্য ন্যায় ও সত্যের পাশে দাঁড়াতে। আমি পরিবর্তন করেছি। আপনারাও পরিবর্তন দেখবেন।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাগেশ্বরী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামান, কেদার ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি অখেন চন্দ্র সাহা এবং স্থানীয় দলীয় নেতাকর্মীবৃন্দ। কেদার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি অখেন চন্দ্র সাহা অনুষ্ঠানের কথা স্বীকার করলেও এমপির এমন বক্তব্য তিনি শুনতে পাননি বলে দাবি করেন।

এই বিষয়ে এমপি আছলাম হোসেন সওদাগর বলেন, আমি বক্তব্য দিয়েছি। তবে আল্লাহর সাথে মানুষের তুলনা করার উদ্দেশ্যে বলিনি। বক্তৃতা দেবার সময় অনিচ্ছাকৃতভাবে শব্দ চয়নের ভুলের কারণে হয়েছে। যদি আমি আল্লাহর সাথে মানুষের তুলনা করতাম তাহলে সভায় প্রায় দুই হাজার মানুষের সামনে বক্তব্য রেখেছি। তারা কি আমায় ছেড়ে দিতো? এটা পুরোটাই বলার কম বেশীতে হয়েছে বলে তিনি দাবি করেন।

এই বিষয়ে কুড়িগ্রাম কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত আলহাজ মাওলানা একেএম মোছলেহ উদ্দীন আজাদী (উলিপুরি) বলেন, মাননীয় সংসদ সদস্য মানুষকে ফেরেশতার সাথে তুলনা করে মানুষকে ছোট করা হয়েছে। কেননা মানুষকে মহান আল্লাহ নেক কাজ এবং গোনাহ করার যোগ্যতা দিয়েছেন। আর ফেরেশতাকে শুধু নেক কাজ করার যোগ্যতা দিয়েছেন। এই কারণে মানুষ সকল সৃষ্টির সেরা জীব। ফেরেশতা তুল্য মানুষগুলোকে আল্লাহ মনে হয় এটা সম্পূর্ণ রুপে ধৃষ্টতা, এটা সম্পূর্ণ রুপে আল্লাহর সাথে শিরক করা হয়ে গেছে। এখন তাকে খাস দিলে তওবাতুন নছুহা পড়ে আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড