• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঘাইছড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪০ কোটি টাকার ক্ষতি

  মোঃমহিউদ্দিন, বাঘাইছড়ি (চট্টগ্রাম):

২১ জুলাই ২০২২, ১৬:১৬
আগুন

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দ্বিতীয় বৃহত্তম ব্যবসায়ীক প্রাণ কেন্দ্র খেদারমারা ইউনিয়নের দুরছড়ি বাজারে বছর ঘুরতেই আবারো ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভস্মীভূত অন্তত ৬৮ টি ব্যবসায়ী প্রতিষ্ঠান। ক্ষয়ক্ষতির পরিমাণ ৪০ কোটি টাকা।

বৃহস্পতিবার ২১ জুলাই সকাল সাড়ে ৯ ঘটিকার সময় দুরছড়ি বাজার মসজিদ মার্কেটে মিলনের পেট্রোলপাম ও গ্যাস সিলিন্ডারের দোকান হতে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানা যায় ।

৩১ নং খেদারমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্টু চাকমা জানান, সকাল সাড়ে ৯ টার দিকে মিলন কান্তি দে’র দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে।

জানা যায়, দোকান মালিক মিলন কান্তি দে গ্যাসের চুলা সংস্কার করছিলো, এসময় তার কর্মচারী অকটেন ঢেলে বিক্রি করছিলো, মিলন গ্যাসের চুলা ঠিক হয়েছে কিনা তা চেক করার সময় চুলার আগুন ও তেলের সংমিশ্রণে আগুন বড় আকার রূপ ধারণ করে। দোকানদার বস্তা দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও কোনো কাজ হয়নি। উক্ত আগুনে দূরছড়ি বাজারের লঞ্চঘাট হতে পোস্ট অফিস পর্যন্ত অন্তত ৬৮ টি দোকান ভস্মীভূত হয়।

আগুন নিয়ন্ত্রণে দূরছড়ি ক্যাম্পের সেনাবাহিনী সদস্য, দুরছড়ি পুলিশ ফাঁড়ির সদস্য এবং স্থানীয় লোকজনের চেষ্টায় এবং দিঘীনালা উপজেলা থেকে ফায়ার সার্ভিসের লোকজন এসে প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) রুমানা আক্তার অগ্নিকাণ্ডের বিষয়ে নিশ্চিত করেন এবং ঘটনাস্থল পরিদর্শন করেন, পরিদর্শন শেষে তিনি বলেন, ৬৮ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকান পাশাপাশি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আমরা যতটুকু সম্ভব সহায়তার চেষ্টা করবো।

এর আগে গত বছরে ২৪ মে ২০২১ ইং তারিখে একই বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল, সেসময় প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছিল।

উল্লেখ্য যে, বাঘাইছড়ি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় প্রায় সময়ই বিভিন্ন বাজারে ও বসত বাড়িতে অগ্নিকান্ডের ফলে নিঃস্ব হয়ে যাচ্ছে অনেক পরিবার। উপজেলা বাসী ফায়ার সার্ভিস স্টেশনের ব্যাপারে বারবার দাবি তোলার পরেও এখনও এই বিষয়ে তেমন দেখা যাচ্ছে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড