• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

কাস্টমসের অভিযানে ইউপি চেয়ারম্যানের কারখানা সিলগালা

  মো. নুর আলম শেখ মিলন, কুষ্টিয়া সদর

২১ জুলাই ২০২২, ১০:৫৫
কাস্টমসের অভিযানে ইউপি চেয়ারম্যানের কারখানা সিলগালা
কারখানা থেকে জব্দ করা মালামাল (ছবি : অধিকার)

কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা সদরপুর ইউনিয়নের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ, শহরে অভিযান পরিচালনা করেছে। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যানের কারখানা সিলগালা করা হয়। নগরীতে নকল সিগারেটের ফ্যাক্টরি রয়েছে; এমন সংবাদের ভিত্তিতে বুধবার কাস্টমসের একটি পরিদর্শন দল কুষ্টিয়ার মিরপুর থানাধীন আমলা, সদরপুর ইউনিয়নে পরিদর্শনে আসে।

সদরপুর এলাকায় সাগরখালী এগ্রো ইন্ডাস্ট্রিজ, প্রোপ্রাইটরঃ আশরাফুল ইসলাম নামক একটি প্রতিষ্ঠানে পরিদর্শন করে নকল সিগারেট তৈরির কারখানার সন্ধান পায়। সে সময় কারখানায় স্থাপিত সিগারেট তৈরির মেশিন, ডারবি, বেনসন সিগারেটের বিপুল সংখ্যক মোড়ক, তিন বস্তা তৈরিকৃত সিগারেট শলাকা ও সিগারেট তৈরির সংশ্লিষ্ট নমুনার আলামত পাওয়া যায়। পরে প্রাপ্ত আলামত (মেশিনারিজের একাংশ, সিগারেটের শলাকা ও সিগারেটের সংশ্লিষ্ট নমুনা) জব্দ করে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ, কুষ্টিয়ার পরিদর্শন দল নিয়ে আসে। এছাড়া কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে।

এবারের অভিযান চলাকালীন সময় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ও আইন শৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন। এছাড়াও সেখানে বিপুল পরিমাণে মাদক ফেনসিডিল, মদ, গাঁজা ও গাঁজা গাছ সহ সরকারি টিসিবির পণ্য তেল, ডাল ও নামিদামি ব্রান্ডের মোড়ক যেমন ঘড়ি ডিটারজেন্ট, বেনসন সিগারেটের মোড়ক পাওয়া যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ফ্যাক্টরিটা সদরপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আশরাফুল ইসলামের। স্থানীয়রা এমন কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছেন এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সে বিষয়ে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে কুষ্টিয়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের ডেপুটি কমিশনার ও বিভাগীয় কর্মকর্তা মো. পারভেজ আল জামান সংবাদিককে বলেন, আমরা খবর পাওয়া মাত্রই অভিযান চালিয়েছি ভবিষ্যতেও চালাবো অন্যায়কারী কাউকে ছাড় দেয়া হবে না। এই অভিযান চলমান থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড