• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাটোরের শিশু সিজান বাঁচতে চায়

  আনোয়ার পারভেজ, নাটোর:

২০ জুলাই ২০২২, ২৩:২৯
বাঁচতে চায়

নাটোরের শিশু সিজান বাঁচতে চায়। মাত্র তিন বছর বয়সী আদরের সন্তান সিজানকে বাঁচাতে তার পিতা মাতা ঘুরছেন মানুষের দ্বারে দ্বারে।

জেলার সিংড়া উপজেলার বড় হাতিয়ান্দহ গ্রামের দিনমজুর মোঃ শামসুদ্দিন আহমেদের এর ছোট ছেলে সিজান। জন্মের পর থেকেই সে অসুস্থ্য। বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের নবজাতক, শিশু ও স্ট্রাকচারাল ইন্টারভেনশন কার্ডিওলজিস্ট এবং ইনটেনসিভিস্ট অধ্যাপক নুরুন নাহার ফাতেমা নিশ্চিত করেছেন জন্ম থেকেই সিজানের হার্টে তিনটা ছিদ্র রয়েছে।

শামসুদ্দিন আহমেদ জানান, তার নিজের কোন জমি জমা নেই। সারাজীবনই পরের জমিতে কৃষি শ্রমিক হিসেবে কাজ করেন। পরিবারের চার সদস্যের খরচ চালানো ছাড়াও স্বামী পরিত্যাক্তা বড় বোনকেও বাড়িতে রেখে তিনিই তার সব খরচ চালান। সন্তানের চিকিৎসার প্রয়োজনে কোথাও গেলে কাজ করতে না পারায় সংসারের চাকা তখন আর ঘুরে না।

তার শশুড়েরও কোন সম্পদ নেই। নদীর ধারের খাস জমিতে তার শশুড়ের বসবাস। সম্পদ বলতে যা কিছু ছিল ছেলের চিকিৎসা করতে গিয়ে ইতোমধ্যে তা শেষ করে ফেলেছেন। এখন চিকিৎসকরা বলেছেন, সিজানকে বাঁচাতে হলে পুরো চিকিৎসা শেষ করতে প্রয়োজন হবে আরও চার লাখ টাকার। যা কোনোভাবেই যোগার করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়। সমাজের সচেতন হৃদয়বানরা এগিয়ে না আসলে কোনোভাবে তার সন্তানের চিকিৎসা করানো সম্ভব নয় বলে জানিয়েছেন সিজানের মা।

আরও বিস্তারিত জানতে বা বিকাশ পাঠাতে যোগাযোগ করা যাবে সিজানের পিতার ০১৭২১-৭৬৭৯৬০ নম্বরে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড