• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিচালক কামরুল আরেফিন কাজল আর নেই

  মিলন মাহমুদ,সিংগাইর (মানিকগঞ্জ):

২০ জুলাই ২০২২, ১৩:২৯
কামরুল আরেফিন কাজল
কামরুল আরেফিন কাজল। ছবি-সংগৃহীত

আশির দশকের সাড়া জাগানো সিনেমা “সুরুজ মিয়া”-র পরিচালক দেওয়ান কামরুল আরেফিন কাজল আর নেই।(ইন্না-লিল্লাহ ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ভাই জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড়, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক, দেওয়ান শফিউল আরেফিন টুটুল। তার মৃত্যুর খবরে এলাকার সামাজিক, ধর্মীয়, সাংস্কৃতিক ও রাজনৈতিক মহলে নেমে এসেছে শোকের ছায়া। সামাজিক যোগাযোগ মাধ্যমেও শোক প্রকাশ করছেন বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।

মঙ্গলবার (১৯জুলাই) রাত সাড়ে ৮ টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গুণী এ পরিচালক মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের বাইমাইল গ্রামের মৃত দেওয়ান হেলাল উদ্দিনের মেঝ পুত্র।

পৈত্রিক বাড়ি মানিকগঞ্জের সিংগাইরে হলেও বাবার চাকরির সুবাদে জামালপুরে থাকাকালীন ১৯৪৮ সালের ১৮ এপ্রিল জামালপুরেই জন্মগ্রহণ করেন কাজল আরেফিন। দীর্ঘ দিন ধরে তিনি আমেরিকায় বসবাস করছিলেন। গত মার্চে স্ত্রীকে নিয়ে দেশে আসেন।

কামরুল আরেফিন কাজল বেশ কিছু সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছেন। সেগুলোর মধ্যে অন্যতম হলো,'সূর্য দীঘল বাড়ি', 'গোলাপি এখন ট্রেনে' ও 'ভাত দে'।

বুধবার ২০শে জুলাই বাদ যোহর কলাবাগান বাক্কাতিল মুবারাকাহ্ জামে মসজিদে মরহুমের জানাযার নামাজ শেষে গুলশানে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড